শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

পাহাড়ে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান দীপংকর তালুকদার এমপি’র

প্রকাশঃ ২৬ নভেম্বর, ২০২১ ০৮:২৭:৫৩ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০৮:৫৯:৪২  |  ৫৫৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িকতার বিষবাষ্প যেন কেউ ছড়াতে না পারে সে জন্য মুসলিম, হিন্দু, বৌদ্ধ খ্রীস্টানসহ সকল সম্প্রদায়ের সাধারণ জনগণকে ঐক্যবদ্ধ থাকার আহবান  জানিয়েছেন, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, অসাম্প্রদায়িক চেতনায় প্রত্যেকে যেন তার নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে উদযাপন করতে পারে সে জন্য আওয়ামীলীগ সরকার সব সময় কাজ করে যাচ্ছে।

শুক্রবার (২৬ নভেম্বর) সকাল ১০টায় রাঙামাটি বাঘাইছড়ি উপজেলার উগলছড়ি মুখ নবজ্যোতি মনোরম বৌদ্ধ বিহারের আজীবন অধ্যক্ষ প্রয়াত ভদন্ত মিলন মিত্র মহাথেরের মহতি পুন্যানুষ্ঠান ও অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ধর্ম মানুষকে সঠিক পথ দেখায়। সন্ত্রাস-জঙ্গিবাদ-মাদক-অস্ত্র এসব নিত্যনৈমিত্তিক ব্যাপার থেকে মানুষকে দুরে রাখে। আর এসরের পথ দেখিয়েছেন ভদন্ত মিলন মিত্র মহাথের। তিনি প্রয়াত ভদন্ত মিলন মিত্র মহাথেরের মহতি পুন্যানুষ্ঠান ও অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে তার সদগতি, মঙ্গল ও অন্তিমে নির্বাণলাভের কামনা করেন।

উপজেলার উগলছড়ি মুখের বটতালার মাঠ প্রাঙ্গনে শ্রদ্ধাবান-শ্রদ্ধাবতি দায়ক-দায়িকা, জ্ঞাতিবর্গ ও সমবেত পুন্যার্থীবৃন্দের আয়োজিত পুন্যানুষ্ঠান ও অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে পার্বত্য ভিক্ষু সংঘ বাঘাইছড়ি উপজেলার সভাপতি ভদন্ত কল্যাণ মিত্র মহাথেরের সভাপতিত্বে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষকেতু চাকমা, সদস্য প্রিয়নন্দ চাকমা, রাঙামাটি জেলার বৌদ্ধ ধর্মীয় কল্যাণ টাস্ট্রের ট্রাষ্টি আভিলাষ তঞ্চঙ্গ্যা, শিজক সুখ সার্বনীন বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত শীলভদ্র মহাথের, রাঙামাটি মৈত্রী বিহারের ত্রিপিটক বিশারদ পাঞঞাদীপা মহাথের, পার্বত্য ভিক্ষু সংঘের কেন্দ্রীয় সাবেক সভাপতি ভদন্ত সুমনালংকার প্রমুখ বক্তব্য রাখেন।  

এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন বিহারে পুজনীয় ভিক্ষু সংঘ, সামাজিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, হেডম্যান, কার্বারী সহ শত শত দায়ক দায়িকা উপস্থিত ছিলেন।


এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions