শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪

বিলাইছড়ির দীঘলছড়ি কেন্দ্রীয় বৌদ্ধ বিহারে কঠিন চীবর দান অনুষ্ঠিত

প্রকাশঃ ১৮ নভেম্বর, ২০২১ ০২:২৭:৩১ | আপডেটঃ ২২ এপ্রিল, ২০২৪ ০৪:০৭:৫৬  |  ৪৮৮
সিএইচটি টুডে ডট কম, বিলাইছড়ি (রাঙামাটি)। রাঙামাটির বিলাইছড়ি উপজেলার  দীঘলছড়ি কেন্দ্রীয় বৌদ্ধ বিহার পরিচালনা কমিটির  ও দায়ক- দায়িকার উদ্যোগে ৪৩ তম শুভ দানোত্তম মহান কঠিন চীবর দান  ও পবিত্র ধর্মসভা অনুষ্ঠিত হয়েছে।

কঠিন চীবর দান অনুষ্ঠানে আর্য্যলঙ্কার মহাথেরো'র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিলাইছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল ইসরাত হোসেন পিএসসি। প্রধান ধর্মালোচক হিসেবে উপস্থিত ছিলেন ভদন্ত ক্ষেমানন্দ থের,নালান্দ বৌদ্ধ বিহার কাপ্তাই।

এছাড়াও বিশেষ অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য রেমলিয়ানা পাংখোয়া, উপজেলা পরিষদ  চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা, ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি  অভিলাষ তঞ্চঙ্গ্যা ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক প্রহর কান্তি চাকমা ও ১নং বিলাইছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি উৎপল মার্মা।

এছাড়া ৩নং ফারুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি উজ্জ্বল তঞ্চঙ্গ্যা, বাংলাদেশ ছাত্রলীগ বিলাইছড়ি উপজেলা শাখা সভাপতি ঊষামং মার্মা,এবং আকাশ মার্মাসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও শত শত পূণ্যর্থী উপস্থিত ছিলেন।

এই মহাপূণ্য অনুষ্ঠানে ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের অংশ গ্রহণে কঠিন চীবর দানের সাথে  সকাল থেকে  বুদ্ধ পূজা,সংঘদান, অষ্টপরিষ্কার দান, পিন্ডদান,হাজার প্রদীপ দান ও ফানুস উত্তোলনের মধ্য দিয়ে  অনুষ্ঠান পরিসমাপ্তি  হয়।  


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions