শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

বিসিএস প্রশিক্ষণার্থীদের উন্নয়ন বোর্ডের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ

প্রকাশঃ ১৭ নভেম্বর, ২০২১ ০৯:৩৫:৩৪ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০২:০৪:৪০  |  ৭০৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আজ বুধবার ১৭ নভেম্বর  বুধবার বেলা ১১ টায় পি-৭২তম বিসিএস বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স এ অংশগ্রহণকারী কর্মকর্তাদের পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ সভা রাঙামাটিস্থ বোর্ডের প্রধান কার্যালয় কর্ণফুলী সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

 ইফতেখার আহমেদ (যুগ্মসচিব), সদস্য প্রশাসন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান  নিখিল কুমার চাকমা। অনুষ্ঠানে  চেয়ারম্যান পি-৭২তম বিসিএস বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স এ অংশগ্রহণকারী কর্মকর্তাদের শুভেচ্ছা ও স্বাগত জানান। ধারাবাহিকভাবে পরিচিতি পর্ব শেষে বোর্ডের উপপরিচালক  মংছেনলাইন রাখাইন পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে বোর্ডের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমসহ সার্বিক কর্মকান্ডের উপর বিস্তারিত বিবরণ উপস্থাপন করেন।

এছাড়া বুনিয়াদি প্রশিক্ষণে অংশগ্রহণকারী কর্মকর্তাদের বিভিন্ন প্রশ্নের প্রেক্ষিতে বোর্ডের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী (অতিরিক্ত সচিব) ও সদস্য বাস্তবায়ন  মোহাম্মদ হারুন অর রশীদ (উপসচিব) পার্বত্য চট্টগ্রামের ঐতিহ্যবাহী জুম চাষ, জীববৈচিত্র্য, বৈচিত্র্যতা ও দুর্গমতা বিবেচনায় আর্থ সামাজিক উন্নয়নের লক্ষ্যে অভ্যন্তরীণ সড়ক যোগাযোগ উন্নয়ন, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য সেবা প্রদান, মিশ্র ফল চাষ, উন্নতজাতের মসলা চাষ শীর্ষক প্রকল্প বাস্তবায়নের বিষয়ে সম্ম্যক ধারণা প্রদান করেন।

সভায় চেয়ারম্যান জানান যে, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড তিন পার্বত্য জেলা উন্নয়নের জন্য পার্বত্য জেলা পরিষদসমূহের সাথে সমন্বয়ন সাধন করে স্থানীয় জনসাধারণের চাহিদার ভিত্তিতে প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করা হয়। পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের স্থানীয় জনমানুষের খাদ্য চাহিদার ভিত্তিতে ঐতিহ্যবাহী জুম চাষের পাশাপাশি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড তিন পার্বত্য জেলায় কৃষি ও সেচ প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নসহ কৃষি সংশ্লিষ্ট বিভিন্ন সরঞ্জামাদি প্রদান করা হয়। তিনি আরো জানান, পার্বত্য চট্টগ্রামের প্রশাসনিক কাঠামো এবং ভূমি ব্যবস্থাপনা দেশের সমতল অন্যান্য অঞ্চলের থেকে ভিন্নতর। তিনি অংগ্রহণকারী নবীন কর্মকর্তাদের ভবিষ্যত কর্মজীবনের সাফল্য ও সমৃদ্ধি কামনা করেন।

সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান  মোহাম্মদ নুরুল আলম চৌধুরী (অতিরিক্ত সচিব), সদস্য প্রশাসন  ইফতেখার আহমেদ (যুগ্মসচিব), সদস্য বাস্তবায়ন  মোহাম্মদ হারুন অর রশীদ (উপসচিব) প্রকল্প পরিচালক মোঃ শফিকুল ইসলাম, উপপরিচালক  মংছেনলাইন রাখাইন, পি-৭২তম বিসিএস বুনিয়াদি প্রশিক্ষণে অংশগ্রহণকারী কর্মকর্তাদের মধ্যে  মোঃ গোলাম মোস্তফা, সহকারী পুলিশ সুপার; মোঃ ফয়সাল তানভীর, সহকারী পুলিশ সুপার; অনিন্দিতা রানী ভৌমিক, সহকারী কমিশনার;  খান মাহমুদুল হাসান;  মোঃ বেলায়েত হোসেন, সহকারী কমিশনার;  রায়হান মাহামুদ, সহকারী কমিশনার;  নাফিস এলাহী, সহকারী কমিশনার;  শাহানাজ পারভীন, সহকারী কমিশনার এবং  নুসরাত ইয়াসমিন, সহকারী কমিশনার উপস্থিত ছিলেন। এছাড়া বোর্ডের নির্বাহী প্রকৗশলী তুষিত চাকমা, গবেষণা কর্মকর্তা কাইংওয়াই ম্রো, মিজ্ তথ্য অফিসার মিজ্ ডজী ত্রিপুরা, সহকারী পরিচালক সাগর পালসহ অন্যান্য কর্মকর্তা/কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions