শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

বিলাইছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে চিকিৎসা সেবা প্রদান

প্রকাশঃ ১৭ নভেম্বর, ২০২১ ০৭:৩৮:১৫ | আপডেটঃ ২৪ মার্চ, ২০২৪ ০৬:২২:১২  |  ৫৭৯
সিএইচটি টুডে ডট কম, বিলাইছড়ি (রাঙামাটি)। বিলাইছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে চিকিৎসা সেবা  প্রদান করা হয়েছে। বিলাইছড়ি জোনের জোন কমান্ডার বিএ-৭০৩২  লেঃ কর্ণেল মোঃ ইসরাত হোসেন পিএসসি দিক নির্দেশনায় ফারুয়া ইউনিয়নে অসহায় জনগণকে অপরাজেয় ৬ বীর- এর বিলাইছড়ি জোনের ব্যবস্থাপনায় বা উদ্যোগে এইসব চিকিৎসা সহায়তা দেওয়া হয়েছে।

 সুবিধাবঞ্চিত দূর্গম এলাকা ৩ নং ফারুয়া ইউনিয়নে বাজার এলাকায় ফ্রি মেডিক্যাল ক্যাম্প করে এইসব বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয়। চিকিৎসা সহায়তা বা সেবা প্রদান করেন বিলাইছড়ি জোনের আরএমও  ক্যাপ্টেন মোহাম্মদ মঈনুল ইসলাম রিফাত এএমসি।

সেবা গ্রহনকারীদের মধ্যে পুরুষ -২৫ জন,মহিলা ৪০ জন এবং শিশু ৮৫ জন। তাদেরকে চিকিৎসা সহায়তা সেবার পাশাপাশি  প্রয়োজনীয় ওষুধ- পত্র দেওয়া হয়েছে।

৩ নং ফারুয়া ইউনিয়নটি দূর্গম হওয়ায়, সেখানে তেমন স্বাস্থ্যসেবা ব্যবস্থার মান উন্নত নয়। কয়েকটি ফার্মেসী দোকান থাকলেও রক্ত পরীক্ষা ও অন্যান্য পরীক্ষার ব্যবস্থা না থাকার কারণে প্রতিনিয়ত  ব্যাহত হচ্ছে স্বাস্থ্য সেবা। দূর্গমতা হওয়ার কারণে  যোগাযোগ ব্যবস্থাও সুবিধা নয়।
তাছাড়া ঐসব এলাকায় একটি উপ- স্বাস্থ্য কেন্দ্র থাকলেও বিদ্যুৎতের ব্যবস্থা না থাকার কারণে এবং প্রয়োজনীয় ওষুধপত্র সরবরাহ ও জনবল না থাকার কারণে ঠিকমত চিকিৎসা সেবা পাচ্ছেন  না বলে জানা যায়  ঐ এলাকার মানুষ।

তা-ই দূর্গম এইসব এলাকায় বাংলাদেশ সেনাবাহিনী দীঘলছড়ি জোন বিলাইছড়ি -এর  পক্ষ হতে নিয়মিত ঔষধ সহ প্রয়োজনী চিকিৎসার সহায়তা দিয়ে যাচ্ছে।  

দূর্গম ও সুবিধা বঞ্চিত এলাকায় ফ্রি মেডিক্যাল সেবা পেয়ে এলাকার জনগণ অত্যন্ত খুশি।  

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions