শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

বান্দরবানে কাবাডি প্রতিযোগিতা শুরু

প্রকাশঃ ১৩ নভেম্বর, ২০২১ ০৫:১৯:১৭ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ১২:৩১:১০  |  ৭০০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বাংলাদেশ কাবাডি ফেডারেশনের উদ্যোগে ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বান্দরবানে জেলা পর্যায়ে অনুর্ধ্ব-১৯ (বালক ও বালিকা) কাবাডি প্রতিযোগিতা শুরু হয়েছে।

১৩নভেম্বর (শনিবার) সকালে বান্দরবান জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও বাংলাদেশ কাবাডি ফেডারেশন এর আয়োজনে বান্দরবান পুলিশ লাইন মাঠে এই কাবাডি প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় কাবাডি প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে কাবাডি প্রতিযোগিতা উদ্বোধন ঘোষনা করেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। এসময় পুলিশ সুপার জেরিন আখতার,অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সাইফুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার কুদ্দুস ফরাজী,অতিরিক্ত পুলিশ সুপার মো.নাজিম উদ্দিন,সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী , জেলা ক্রীড়া কর্মকর্তা মাঈন উদ্দিন মিলকীসহ জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন,জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা, বিভিন্ন উপজেলা থেকে আগত ক্রীড়াবিদ এবং সংবাদকর্মীরা  উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি  বলেন,বান্দরবানে এই কাবাডি খেলা আয়োজনের মাধ্যমে তরুণদের মাঝে সম্প্রীতির বন্ধন আরো দৃঢ় হবে। বাংলাদেশের জাতীয় খেলা কাবাডিকে পুনরুদ্ধার করা এবং তরুন সমাজকে ফেসবুকের ন্যায় সামাজিক মাধ্যমে অত্যাসক্তি থেকে বের করে আনার লক্ষ্যে এই ধরনের টুর্নামেন্ট নিয়মিত আয়োজন করা হবে।

এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি আরো বলেন,একসময় জাতীয় খেলা হিসাবে পরিচিত হা-ডু-ডু খেলা , ছোট থেকে বৃদ্ধ বয়সের সকলেই অংশগ্রহণ করতো। এক পাড়ার সাথে অন্য পাড়ার, গ্রাম বনাম গ্রাম,উপজেলা বনাম উপজেলা এমনকি জাতীয় পর্যায়েও হা-ডু-ডু খেলার প্রতিযোগিতা আয়োজন করা হতো। এই খেলাকে ঘিরে উৎসবের আমেজ ছড়িয়ে পড়তো চারদিকে। এক সময় গ্রামাঞ্চলের গ্রামীণ ঐতিহ্যের জনপ্রিয় খেলা ছিল এই  হা-ডু-ডু খেলা তবে দিন দিন এই খেলা হারিয়ে যাচ্ছে।

এসময় জেলা প্রশাসক আরো বলেন,বান্দরবানে জেলা প্রশাসক হিসেবে যোগদানের পর প্রতি মাসে বান্দরবানে একটি করে ক্রীড়ার আয়োজনের প্রতিশ্রুতি দিয়েছিলাম, প্রতিশ্রুতি মোতাবেক হারিয়ে যাওয়া কাবাডি খেলাটির অতীত ঐতিহ্য ফিরিয়ে আনতে এবং বান্দরবানের বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে ভালোবাসার বন্ধন অটুট রাখার লক্ষ্যে কাবাডি প্রতিযোগিতার আয়োজন করেছি এবং ভবিষ্যতে অন্যান্য খেলাধুলার ও আয়োজন করা হবে।

আয়োজকেরা জানান,এবারের অনুর্ধ্ব-১৯কাবাডি প্রতিযোগিতার বালিকাদের দুটি দল ও পুরুষদের চারটি দল খেলায় অংশ নিচ্ছে।

স্পোর্টস |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions