শনিবার | ২৫ সেপ্টেম্বর, ২০২১

রাঙামাটির দুর্গম বড়থলিতে গণটিকার দ্বিতীয় ডোজও গেলো হেলিকপ্টারে

প্রকাশঃ ১৪ সেপ্টেম্বর, ২০২১ ০৬:১৩:০৯ | আপডেটঃ ২৪ সেপ্টেম্বর, ২০২১ ০৩:১৪:০৮  |  ২৩০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বিলাইছড়ি উপজেলার দুর্গম বড়থলি ইউনিয়নে করোনা টিকার দ্বিতীয় ডোজ এর টিকা পৌঁছেছে। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে সেনাবাহিনীর সহযোগিতায় বিমান বাহিনীর একটি হেলিকপ্টার টিকা নিয়ে কাপ্তাই পানি বিদ্যুৎ এলাকা থেকে রওনা দেয়।

গত ৭ আগষ্ট সারাদেশে অনুষ্ঠিত হওয়া গণটিকাদান কার্যক্রম রাঙামাটির বিলাইছড়ি উপজেলার দুর্গম বড়থলিতে অনুষ্ঠিত হয় ১০ আগষ্ট। ওইদিন স্বাস্থ্যবিভাগ ও জেলা প্রশাসনের অনুরোধে সেনাবাহিনীর একটি হেলিকপ্টার দুর্গম বড়থলি ইউনিয়নে করোনা ভাইরাসের গণটিকার ১ম ডোজ নিয়ে যায়। দ্বিতীয় ডোজের টিকা দিতে আজ ১৪ সেপ্টেম্বর সকালে বিমানবাহিনীর একটি হেলিকপ্টার  কাপ্তাই উপজেলার সেনাবাহিনীর হেলিপ্যাড থেকে বিলাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার মিজানুর রহমান ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রশ্মি চাকমার নেতৃত্বে স্বাস্থ্য বিভাগের ৫ সদস্যর একটি টীম বড়থলি রওয়ানা দেয়। 

বিলাইছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ রশ্মি চাকমা জানান , গত ১০ আগস্ট বড়থলিতে ২শত ৯২ জনকে সিনোফার্মার প্রথম ডোজ দেয়া হয়েছিল, আজ তাদের দ্বিতীয় ডোজ দেয়া হবে। এছাড়া ইপিআই টিকা কার্যক্রম পরিচালনা করা হবে।

বিলাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, গত ১০ আগস্ট আমরা দুর্গম বড়থলি ইউনিয়নে গণটিকাদান কার্যক্রম শেষ করি। তারই ধারাবাহিকতায় ওইড এলাকায় গণটিকার দ্বিতীয় ডোজ প্রদান করার জন্য রওনা করছি।

এদিকে সেনাবাহিনী জানিয়েছে দুর্গম পাহাড়ে আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি আর্তমানবতার সেবায় এধরণের মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে।
প্রসঙ্গত: রাঙামাটির বিলাইছড়ি থেকে বড়থলি ইউনিয়নে পায়ে হেটে যেতে ৪দিন লাগে।


 


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions