শনিবার | ২৫ সেপ্টেম্বর, ২০২১
বিশিষ্ট শিক্ষাবিদ ও রাঙামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান

ড: মানিক লাল দেওয়ানের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

প্রকাশঃ ২৯ জুলাই, ২০২১ ০৪:২১:৪১ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২১ ০৭:৩৫:৩৪  |  ৩১২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বিএনপি নেতা, বিশিষ্ট শিক্ষাবিদ ময়মনসিংহ কৃষি বিশ্ব বিদ্যালয়ের সাবেক ডীন ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ড: মানিক লাল দেওয়ান আর নেই, চট্টগ্রামের একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল সাড়ে ১১টায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯১ বছর।

পারিবারিক সুত্রে জানা গেছে, গত সপ্তাহে স্ব পরিবারে করোনা আক্রান্ত হন তিনি, চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসা শেষে মঙ্গলবার বাসায় ফেরেন। বুধবার অসুস্থ্যতাবোধ করলে তাকে চট্টগ্রাম নিয়ে যাওয়া হয়, সেখানে তিনি মৃত্যুবরণ করেন।

তিনি মৃত্যুকালে ২ ছেলে এবং ২ মেয়ে ও নাতি-নাতনি রেখে গেছেন।

ড. মানিক লাল দেওয়ান ২০০২ থেকে ২০০৬ পর্যন্ত রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। ড. মানিক লাল দেওয়ান রাঙামাটির সাপছড়ি এলাকায় ১৯৩২ সনের ৫ জানুয়ারী জন্মগ্রহণ করেন। তিনি চাকমা সম্প্রদায়ের মধ্যে প্রথম ডক্টরেট ডিগ্রীধারী।

পার্বত্য চট্টগ্রামের প্রবীণ এই শিক্ষাবিদের  মৃত্যুতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুপ্রু চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান নববিক্রম কিশোর ত্রিপুরা শোক প্রকাশ করেছেন।

এছাড়া সাবেক উপমন্ত্রী মনিস্বপন দেওয়ান, কেন্দ্রীয় বিএনপির নেতা এডভোকেট দীপেন দেওয়ান,   জেলা বিএনপির সভাপতি হাজী শাহ আলম, সাধারন সম্পাদক দীপন তালুকদার দীপু, সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক এডভোকেট মামুনুর রশীদ মামুন, সাংগঠনিক সম্পাদক এডভোকেট সাইফুল ইসলাম পনির, জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল, সাধারন সম্পাদক আবু সাদাৎ মোহাম্মদ সায়েমসহ জেলা ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল জাসাসসহ বিভিন্ন সংগঠন শোক প্রকাশ করেছে।  


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions