শনিবার | ২৫ সেপ্টেম্বর, ২০২১

লংগদুতে জন্মের ৮ ঘন্টার মধ্যে মারা গেলো ৩ শিশু

প্রকাশঃ ২৭ জুলাই, ২০২১ ১১:৫২:২৭ | আপডেটঃ ২১ সেপ্টেম্বর, ২০২১ ০৭:৪৮:২৩  |  ২৫৯
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। রাঙামাটির লংগদু উপজেলায় এক মায়ের গর্ভে জন্মে নেয়া ৩ সন্তান জন্মের ৮ ঘন্টার মধ্যে মারা গেছে।
জানা গেছে, লংগদু উপজেলার বগাচত্বর ইউনিয়নের গাউসপুর এলাকার পারুল বেগম নামে এক প্রসুতি মা গতকাল সোমবার রাতে রাবেতা হাসপাতালে ভর্তি হন, সকাল ৮টার দিকে তার ৩টি ফুটফুটে সন্তান জন্ম গ্রহণ করে, তাদের শাররীক অবস্থা অস্বাভাবিক থাকায় চিকিৎসক খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে রেফার করেন, কিন্তু বিকালে তাদের হাসপাতালে নেয়ার আগে মৃত্যুবরণ করে।

লংগদু রাবেতা হাসপাতালের চিকিৎসক ডা. আবু তালহা জানান, সোমবার সন্ধ্যায় প্রসব বেদনা নিয়ে প্রসূতি পারুল বেগম হাসপাতালে আসলে আমরা তার আল্ট্রাসনোগ্রাফি করি। তখনই বুঝতে পারি প্রসূতির গর্ভে তিনটি শিশু আছে। মঙ্গলবার সকাল ৮টার আগে সফলভাবে নরমাল ডেলিভারি করানো হয়েছে। স্বাভাবিক একটি শিশুর জন্মের পর তার ওজন ২৫০০ গ্রাম হলে আমরা তাকে সুস্থ হিসেবে ধরি,অনেকক্ষেত্রে ওজন একটু কমবেশি হতেও পারে। তবে এই শিশু তিনটির ওজন প্রায় ৮০০/৯০০ গ্রামের বেশি ছিলো না। বিষয়টি বেশ ঝুঁকিপূর্ণ বিবেচনায় আমরা উন্নত সাপোর্টের জন্য দ্রুত খাগড়াছড়ি রেফার করেছিলাম, কিন্তু ভাগ্য খারাপ কি আর করা।

এর আগে তিন শিশুর জন্ম হওয়ার খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেন  চিকিৎসক ডা.আবু তালহা। তিনি তার ফেসবুক একাউন্টে লিখেন, ‘আলহামদুলিল্লাহ। জীবনে এই প্রথম রাবেতা হাসপাতালে এক প্রসূতি মায়ের ৩ বাচ্চার নরমাল ডেলিভারি। গত কালকে যখন আল্ট্রাসনোগ্রাফি করি তখনই আমার এক অন্যরকম অনুভূতি হইছিল ৩ বাচ্চা দেখে। আরও আবাক হয়েছি যখন দেখি ৩টি বাচ্চাই ছেলে বাচ্চা। আজ সকাল ৭.৫০ এ তাদের এই বিষন্নতায় ভরা পৃথিবীতে আগমন ঘটে।’

এদিকে নবজাতক তিন শিশুর মৃত্যুতে পরিবারে নেমে এসেছে বিষাদের কালো মেঘ, মারা যাওয়ায় শিশুদের অসুস্থ মাকে পুনরায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই ঘটনায় লংগদুতে আলোড়ন সৃষ্টি হয়েছে।
রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions