বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪

বিলাইছড়িতে করোনা ভাইরাস টিকা প্রদানে অনিয়মের অভিযোগ

প্রকাশঃ ১৫ জুলাই, ২০২১ ০১:৫০:৫৯ | আপডেটঃ ২৪ এপ্রিল, ২০২৪ ০৬:৩৮:১২  |  ৯৬৭
সিএইচটি টুডে ডট কম, বিলাইছড়ি (রাঙামাটি)। বিলাইছড়িতে কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহনের অনিয়মের অভিযোগ এনেছেন টিকা পূর্বে রেজিষ্ট্রেশন কারীরা। আজ সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে তারা এসব অভিযোগ  করেন। তবে যারা টিকা নিয়েছেন তারা বেশ খুশী।

স্বাস্থ্য কমপ্লেক্সে সামনে থাকা নাম প্রকাশের অনিচ্ছুক একজন বয়স্ক মহিলা জানান, সার্ভারে আমার ২য় ডোজ সম্পন্ন দেখায়, অথচ আমি একটি টিকাও নেই নাই, এজন্য হাসপাতালে যোগাযোগ  করলে তারা জানান, সমস্যা নাই যদি টিকা না পান তাহলে পরবর্তীতে দিতে পারবেন। একইভাবে আরও অনেকে জানান, টিকার খবর শুনে আমরা রেজিষ্ট্রেশন কার্ড নিয়ে  টিকা দিতে এসেছি, এসে আমাদেরকে বলে  টিকা শেষ হয়ে গেছে।

তারা আরও জানান, স্বাস্থ্য কমপ্লেক্সের ষ্টাফরা তাদের নিজের সুবিধা মত টিকা দিচ্ছে,  টিকা স্থানীয়দের না দিয়ে উপজেলার বাইরে লোকদের দেওয়া হচ্ছে  বলেও তারা  জানান। যা সিরিয়াল অনুসারে দেওয়া হচ্ছে না বলে তাদের এই  অভিযোগ। 

এবিষয়ে মেডিকেল টেকনোলজিস্ট( ঊচও) বিষ্ণু চাকমা সঙ্গে কত জন বাকী রয়েছে বলে  যোগাযোগ করলে তিনি জানান নতুন ও পুরাত মিলে ১৮৭ জন রেজিষ্ট্রেশনকারী রয়েছে। তারা এখনো টিকা পায়নি।

হাসপাতাল তথ্যসূত্রে আরও জানা যায়,পূর্বে সেরামের এস্ট্রোজেনেকা প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে ৮০৫ জন এবং ২য় ডোজের ৫৮১ জন আর বর্তমানে সিনোফার্ম এর ৮৬ জনকে দেওয়া হয়েছে বলে জানা যায়।

এবিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডা. রশ্মি চাকমা  জানান, সার্ভার সমস্যার কারণে প্রথম রেজিষ্ট্রেশন কারীদের এসএমএস পাঠাতে পারি নাই। যার কারণে নতুন রেজিষ্ট্রেশন করা থেকে  টিকা দেওয়া হচ্ছে।  টিকা সবে মাত্র ২০০ জনকে দিতে পারবো, প্রায় শেষ। যদি টিকা আসে তাহলে জানিয়ে  আবার শুরু করবো। পর্যায়ক্রমে সবাইকে দেওয়া হবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions