মঙ্গলবার | ২৩ এপ্রিল, ২০২৪

হাতির তান্ডবে কাপ্তাই শিল্প এলাকায় বসত বাড়ী, গাড়ী এবং দোকান ক্ষতিগ্রস্ত

প্রকাশঃ ১১ জুলাই, ২০২১ ০৮:৫৮:৫০ | আপডেটঃ ২৩ এপ্রিল, ২০২৪ ১০:২৭:৫১  |  ৬৩৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। কাপ্তাইয়ের শিল্প এলাকায় বন্যহাতির তান্ডবে একটি গাড়ী,  একটি  দোকান এবং  একটি বসত বাড়ী ক্ষতিগ্রস্ত  হয়েছে।

রোববার  ভোরে ৪ নং কাপ্তাই ইউনিয়ন এর ৬ নং ওয়ার্ডের   শিল্প এলাকার তালপট্টি এলাকায় বসবাসরত  কাপ্তাই লাম্বার প্রসেসিং কেন্দ্রের (এলপিসি)  অস্থায়ী শ্রমিক সেলিম এর  ঘরে বন্যহাতি তান্ডব চালিয়ে ভেঙ্গে দেয়। ভাগ্যক্রমে সেলিম এবং তাঁর পরিবার এর সদস্যরা  ঘর হতে দৌঁড়ে পালিয়ে  প্রাণে রক্ষা পায়। একইদিন একই এলাকার সড়কে রাখা একটি মিনি ট্রাকের গ্লাস ও দরজা এবং বটতল এলাকার তোফাজ্জল এর দোকান ভাংচুর করে বন্য হাতির দল ।

পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা তানজিলুর রহমান ঘটনার  সত্যতা নিশ্চিত করে জানান,  সকালে  ঘটনাস্থল পরিদর্শন করি, বিষয়টি উর্ধবতন কর্র্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

এলাকায়  বসবাসরত লুবনা, লিমন  ও মনসুরসহ অনেকে জানান, আমরা প্রতিদিন আতংকে থাকি, কখন বন্যহাতির দল আক্রমন করে বসে।
৪ নং কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ জানান,  শিল্প এলাকা সহ আশেপাশে এলাকায় বসবাসরত জনগণ সবসময় আতংকে থাকে বন্যহাতি এই বুজি এসে আক্রমন করলো।

কাপ্তাই শিল্প এলাকায় বসবাসরত কাপ্তাই প্রেস ক্লাবের সভাপতি কবির হোসেন জানান,  গভীর বনে খাবারের সংকটের ফলে প্রায়শ লোকালয় এসে হাতির দল বাড়ী ঘর আক্রমন করে জান মালের ক্ষতি সাধন করে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions