বৃহস্পতিবার | ২৮ মার্চ, ২০২৪

বাঘাইছড়িতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশঃ ০৭ জুলাই, ২০২১ ১২:১৪:০২ | আপডেটঃ ২৭ মার্চ, ২০২৪ ০১:৩৫:০১  |  ৬১৮
সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। রাঙামাটির বাঘাইছড়িতে সড়ক ও জনপথ বিভাগের জায়গায়  অবৈধ ভাবে গড়ে উঠা প্রায় আটাত্তর টি দোকান এর মধ্যে বাঘাইছড়িতে কাচালং নদীর উপর নব নির্মিত সেতুর সোজা প্রস্তাবিত রাস্তায় অবৈধ ভাবে গড়ে উঠা ১৪টি  দোকান  গত ৫ই জুলাই বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শরিফুল ইসলাম  একদিনের নোটিশে উচ্ছেদ করার পর নড়ে চরে বসে  খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগ (সওজ)।

তারই ধারাবাহিকতায় আজ ৭ই জুলাই সরেজমিনে এসে খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগ এর উপ-বিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমার নেতৃত্বে একটি প্রতিনিধি দল বাঘাইছড়ি পৌরসভার চৌমুহনী শাপলা চত্বরে সড়কের উত্তর পার্শে অবৈধ ভাবে গড়ে উঠা ৫৪ দোকান মালিককে আগামী এক সপ্তাহের মধ্যে তাদের স্থাপনা সরিয়ে নিতে মৌখিক নির্দেশনা দেন।

খাগড়াছড়ি সড়ক ও জনপদ বিভাগ এর উপ-বিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমা জনান,আগামী সাত দিনের মধ্যে নিজ দায়িত্বে এসব অবৈধ স্থাপনা সরিয়ে না নিলে সড়ক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের সহায়তায় বল্ডুজারের সাহায্যে সকল অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হবে এবং দখলদারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার পাশাপাশি স্থাপনা উচ্ছেদের খরচও আদায় করা হবে বলে হুশিয়ারী দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, সড়কের পাশে যে সকল  অবৈধ স্থাপনা রয়েছে তা উচ্ছেদ করে একটি দৃষ্টি নন্দন বাঘাইছড়ি গড়ে তোলা হবে। এজন্য তিনি স্থানীয় জনগনের সহযোগিতা কামনা করেন।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক  দোকানদাররা বলেন, এই বর্ষা মৌসুমে এক সপ্তাহে সময়ে দোকান সরিয়ে নেওয়া তাদের জন্য কষ্ট সাধ্য সময় একটু বাড়িয়ে দিলে তাদের জন্য মালামাল নিয়ে সরে যেতে সুবিধা হতো। আবার অনেকে দাবী করেন তারা অনেক টাকা জামানত দিয়ে চুক্তি ভিত্তিক দোকান করছেন কিন্তু তাদের জামানতের টাকা ফিরে পাওয়ার জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions