শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

বিলাইছড়িতে কোভিত-১৯ রোগীদের চিকিৎসার জন্য খোলা হয়েছে ৫ টি বেড

প্রকাশঃ ০৭ জুলাই, ২০২১ ০৭:৫৯:৫৭ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ০২:৫৫:৫২  |  ৭৭২
সিএইচটি টুডে ডট কম, বিলাইছড়ি (রাঙামাটি)। বিশ্বব্যাপী কোভিত-১৯  বা করোনা ভাইরাস সংক্রমন দিন দিন বৃদ্ধি পাওয়ায়,বৃদ্ধি পাচ্ছে বাংলাদেশে, বৃদ্ধি পেয়েছে বিলাইছড়িতেও। করাল গ্রাস থেকে রক্ষা পাচ্ছে না দেশের প্রতিটি প্রান্তরের মানুষ।এরি ধারাবাহিকতায় সংক্রমন থেকে রক্ষা পেল না বিলাইছড়িবাসীও।

সম্প্রতি কয়েক দিনে কয়েক জনের দেহে করোনা রোগী শনাক্ত হলে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকাবাসীর মনে, চিকিৎিসার জন্য পর্যাপ্ত বেড বা সুবিধা  নিশ্চিত করার দাবি  এলাকাবাসীর।

এবিষয়ে মুঠোফোনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা রশ্মি চাকমা(THO)সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, সম্প্রতি উপজেলা  হাসপাতালে করোনা রোগীর জন্য ৫ টি বেডের ব্যবস্থা রয়েছে । আমরা আরও ১৫ টি বেড রেডি করার চিন্তা ভাবনা করছি। ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাটি প্রয়োজনে বেডে সংখ্যা আরো বৃদ্ধি করা যেতে পারে।

কিন্ত রোগী সবে মাত্র ৫  জন। বর্তমানে তাদের নিজ বাসা ও  সুবিধা জনক স্থানে আইসোলেশনে রাখা হয়েছে। মোটামুটি তারা সবাই সুস্থ রয়েছেন যা কোন আশঙ্কাজনক নয়। আমরা তাদের নিয়মিত পর্যবেক্ষণ করছি। যদি কোনক্রমেই তাদের অবস্থা অবনতি হলে তাদের তাৎক্ষণিক হাসপাতালে বেডে এনে প্রয়োজনীয় ব্যবস্থা  গ্রহন করবো। আর যারা নন পজিটিভ,সন্দেহ তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেন।

তিনি আরও জানান,সম্প্রতি  ২৭ জনের নমুনা পরীক্ষা  করে ৫ জনের দেহে  করোনা পজিটিভ আসে। বিগত বছরের যারা হয়েছিল তাড়া সবাই সুস্থ হয়ে ছেড়ে  উঠেছেন।

তিনি সবাইকে সাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions