বুধবার | ১৬ জুন, ২০২১

পর্যটক নেই তবু চলছে ডিউটি

প্রকাশঃ ১৪ মে, ২০২১ ১০:১৫:১৩ | আপডেটঃ ১৫ জুন, ২০২১ ১০:৪৬:০০  |  ৪৩৭
কৌশিক দাশ, সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য জেলা বান্দরবানে রয়েছে অসংখ্য পর্যটন কেন্দ্র। প্রতিদিনই এই পর্যটন কেন্দ্রগুলোতে ভীড় করে অসংখ্য পর্যটক। পর্যটকদের এই ভীড় সামলানো আর তাদের নিরাপত্তা দিতে প্রতিদিনই বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলোতে দায়িত্ব পালন করে ট্যুরিস্ট পুলিশ। পর্যটকদের নিরাপত্তার পাশাপাশি পর্যটকদের বিভিন্ন দিক নিদের্শনা ও সহযোগিতার হাত বাড়ায় ট্যুরিস্ট পুলিশ এর সদস্যরা।

এদিকে করোনার কারণে গেল ১এপিল থেকে বান্দরবানের সকল পর্যটন কেন্দ্রগুলো বন্ধ থাকলে ও দৈনিক দায়িত্ব বন্ধ নেই ট্যুরিস্ট পুলিশ এর সদস্যদের। জেলার নীলাচল,মেঘলা ,শৈলপ্রপাতসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ট্যুরিস্ট পুলিশ তাদের দায়িত্ব অব্যাহত রখেছে।

২০১৫ সাল থেকে বান্দরবানের পর্যটন খাতের উন্নয়নের লক্ষ্যে ট্যুরিস্ট পুলিশ বান্দরবান জোন এর কার্যক্রম শুরু হয় এবং সেই থেকে বর্তমানে ২০জনের একটি চৌকস দল জেলার বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলোতে প্রতিদিনই তাদের টহল কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

ট্যুরিস্ট পুলিশ বান্দরবান জোনের ইনচার্জ মো.আমিনুল হক জানান,করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বান্দরবানে সকল পর্যটনকেন্দ্র বন্ধ রয়েছে তবে আমরা নিয়মিত বিভিন্ন পর্যটনকেন্দ্রগুলোতে টহল  কার্যক্রম অব্যহত রেখেছি। মো.আমিনুল হক আরো জানান,অনেক পর্যটক বান্দরবানের পর্যটনকেন্দ্র বন্ধ রয়েছে সেই বিষয়ে অবগত না হওয়ায় বান্দরবানের চলে আসছে, আমরা তাদের বান্দরবানে এই সময়ে না আসার জন্য নিরুৎসাহিত করছি এবং বিভিন্ন পর্যটনকেন্দ্র গুলোতে যাতে কোন মাদকাসেবীর আড্ডা নয় হয় এবং কোন ধরণের অপরাধ কার্যক্রম সংগঠিত না হয় সেজন্য নিয়মিত টহল অব্যাহত রেখেছি।


এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions