রবিবার | ০৯ মে, ২০২১

করোনায় মৃতের দাফন কাফন করলো রাঙামাটির গাউসিয়া কমিটি

প্রকাশঃ ২০ এপ্রিল, ২০২১ ১১:০৯:০০ | আপডেটঃ ০৯ মে, ২০২১ ০১:৪৪:৫৪  |  ৩৭৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। করোনা সংক্রমনের কারণে সারাদেশের মত রাঙামাটিতেও মৃতের গোসল- কাফন দাফন এবং সৎকারে কাজ করছে গাউসিয়া কমিটির স্বেচ্ছাসেবকগণ। করোনার প্রথম ঢেউয়ে মৃতদের লাশ গোসল-কাফন-দাফন ও সৎকার কাজে এবং করোনা রোগীর সুরক্ষা সামগ্রী প্রদান করেছেন গাউসিয়া কমিটির স্বেচ্ছাসেবকগণ।  

করোনার দ্বিতীয় ঢেউয়ে মারা যান রাঙামাটি জেলা প্রশাসন কার্যালয়ের  অবসরপ্রাপ্ত উচ্চমান সহকারী মোঃ আবুল কালাম (৫৯)। তিনি করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার ভোররাতে তিনি সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
রাঙামাটি জেলা প্রশাসনের এনডিসি মোঃ বোরহান উদ্দিন মিঠু মৃত আবুল কালামের লাশ গোসল কাফন ও দাফনের জন্য রাঙামাটি জেলা গাউসিয়া কমিটির দাফন ও সৎকার টিমের জেলা সমন্বয়ক ইয়াছিন রানা সোহেলকে জানান।

শহরের বিডিআর রোডের কর্মচারী কলোনীস্থ বাসভবনে দুপুরে মৃতের লাশ আনা হয়। গাউসিয়া কমিটির স্বেচ্ছাসেবকগণ মৃত আবুল কালামের লাশ গোসল ও কাফনের কাপড় পড়ায়। এরপর বাড়ির পাশেই তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে শহরের তবলছড়িস্থ হযরত আবদুল্লাহ ফকির (রহঃ) মাজার সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করে গাউসিয়া কমিটির স্বেচ্ছাসেবকগণ। দাফন কাজে ছিলেন গাউসিয়া কমিটির দাফন ও সৎকার টিমের সদস্য সাবেক পৌর কাউন্সিলর মোঃ মিজানুর রহমান বাবু, মোঃ সিরাজুল মোস্তফা, মোঃ আরিফ উদ্দিন রিফ, আবু সিদ্দিক শাওন, মোঃ মজনু ও আবু তৈয়ব।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions