বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪

২ বছর পর পাহাড়ীরা পণ্য নিয়ে আসলো নানিয়ারচর বাজারে

প্রকাশঃ ৩১ মার্চ, ২০২১ ০২:০৫:৩১ | আপডেটঃ ২১ এপ্রিল, ২০২৪ ১০:১৭:১১  |  ১২৭৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। প্রায় ২ বছর পর চালু হলো জেলার প্রত্যন্ত দুর্গম নানিয়ারচর উপজেলা সদর বাজারটি। বুধবার সকালে আগের ন্যায় বাজারটিতে দূর দূরান্ত হতে পাহাড়ি বাঙালিরা   সাপ্তাহিক বাজারে আসতে দেখা গেছে। তাই স্বস্তি ফিরে পেয়েছে এলাকার জনগণ।

২০১৮ সালের ১৮মার্চ বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে একটি আঞ্চলিক দলের চাপে পাহাড়ীরা বাজারে আসা বয়কট করে। গত ২ বছর ধরে বাজারটি খোলা থাকলেও পাহাড়ীরা সবজি তরকারি বা কাঁচাবাজার নিয়ে বাজারে আসেনি। বাজারটি সকল সম্প্রদায়ের জন্য  চালু করতে  প্রশাসনের পক্ষে হতে দফায় দফায় প্রচেষ্টা চালানো হয়, কিন্তু আঞ্চলিক দল ইউপিডিএফের হুমকির মুখে সাধারন পাহাড়ীরা এতদিন বাজারে আসেনি।

বর্তমান উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে দফায় দফায় বৈঠক করে আজ বাজারে পাহাড়ীরা আসার ব্যাপারে সিদ্ধান্ত হয়।

নানিয়ারচর সদর ইউপি মেম্বার ও বাজার সভাপতি প্রিয়তোষ দত্ত মুঠো ফোনে জানান,গত ২৪মার্চ ২০২১ ইং তারিখে বাজার পরিচালনা কমিটি,হেডম্যান কার্ব্বারী,গন্যমান্য ব্যক্তিবর্গ ও স্থানীয় প্রশাসনের লোকজন ভিতরের পার্টির সাথে দীর্ঘক্ষণ আলোচনার পরে ৩১মার্চ ২০২১ ইং তারিখ বুধবার সকালে বন্ধ বাজারটি চালু করার সিদ্ধান্ত গৃহীত হয়। সে অনুসারে বাজার চালু হয়েছে। দীর্ঘ  বছর পর বাজার চালু করতে পেরে আমরা সত্যি আনন্দিত। বাজারে অনেক লোকের সমাগম ঘটেছে। আশা করি আগামী সপ্তাহে আরো বেশী লোকজন বাজারে আসবে।

ব্যবসায়ি রিপন চাকমা ও হাবিবুর রহমান জানান, দীর্ঘ দিন পরে নানিয়ারচর বাজার চালু হওয়াতে আমরা অনেক খুশি। যারা বাজার বন্ধ করে রেখেছিল তাদের প্রতি অনুরোধ ব্যবসায়িদের প্রতি খেয়াল রেখে যেন আগামীতে এধরনের সিদ্ধান্ত নেওয়া না হয়। বাজার বন্ধ হলে অর্থনৈতিক ভাবে ক্ষতিগ্রস্থ হতে হয় ব্যবসায়িদের। আশা করি তারা বাজারটির প্রতি সুনজর রাখবেন। বাজার চালু করাতে আমরা পাহাড়ি বাঙালি সকলেই অত্যন্ত খুশি।

নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন,বাজারটি চালু করতে পেরে আমরা আনন্দিত। বাজারে সকল ধরনের আইনশৃঙ্খলা সংক্রান্ত ব্যাপারে সকল প্রকার সহযোগিতা করবো। বাজারটি ভাল ভাবে চলুক এই প্রত্যাশা করছি।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions