মঙ্গলবার | ২০ এপ্রিল, ২০২১

রাঙামাটিতে সাংবাদিক জামাল হত্যার বিচার দাবিতে মানববন্ধন

প্রকাশঃ ০৬ মার্চ, ২০২১ ০৪:৫৭:২২ | আপডেটঃ ২০ এপ্রিল, ২০২১ ০৩:০৮:২৭  |  ২৩১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে সাংবাদিক জামাল উদ্দিনের হত্যাকারীদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়েছেন, স্থানীয় সাংবাদিকরা। শনিবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে রাঙামাটি প্রেস ক্লাব আয়োজিত মানববন্ধনে এ দাবি জানানো হয়।

সাংবাদিক জামাল হত্যার বিচারের দাবিতে মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, হত্যাকান্ডের দীর্ঘ চৌদ্দ বছরেও মামলাটি আলোরমুখ দেখতে পায়নি। ফলে বিচার তো দূরের কথা- এ হত্যা মামলার কোনো তদন্ত বা অগ্রগতি আছে কি না- তার কিছুই জানা যায়নি।

অবিলম্বে সাংবাদিক জামাল হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় সুষ্ঠু বিচার দাবি করে বক্তারা বলেন, বিচারহীনতার কারণে দেশে সাংবাদিক নির্যাতন ও হত্যাকান্ড ঘটছে। দোষীদের বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থা না নেওয়ায় সাংবাদিকরা বারবার হত্যা ও নির্যাতনের শিকার হচ্ছেন।

রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সুশীল প্রসাদ চাকমার সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন- ক্লাবের সহ-সভাপতি মিল্টন বড়–য়া, সাধারণ সম্পাদক নন্দন দেবনাথ, যুগ্ম সম্পাদক সৈকত রঞ্জন চৌধুরী, জামালের ছোট বোন সাংবাদিক ফাতেমা জান্নাত মুমু প্রমুখ।

রাঙামাটির সাংবাদিক জামাল উদ্দিন ২০০৭ সালের ৫ মার্চ নিখোঁজ হওয়ার পরদিন রাঙামাটি পর্যটন এলাকার হেডম্যানপাড়ার একটি বিচ্ছিন্ন দ্বীপ থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। জামাল উদ্দিন দৈনিক বর্তমান বাংলা ও বার্তা সংস্থা আবাস’এর জেলা প্রতিনিধি ছিলেন।



মিডিয়া |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions