বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪

সাজেকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ দুপচোখা চাকমাকে ঘর করে দিলো সেনাবাহিনী

প্রকাশঃ ১০ জানুয়ারী, ২০২১ ০৫:৩৯:১৬ | আপডেটঃ ২৫ এপ্রিল, ২০২৪ ১২:২৯:৪৩  |  ৮৬১
সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের আওতাধীন ডানে বাইবাছড়া এলাকার দুপচোখা চাকমার চাকমা এর বসবাসের ঘরটি গত ২২ ডিসেম্বর  অগ্নিকান্ডে পুড়ে যায়। দুপচোখা চাকমা অত্যন্ত দরিদ্র হওয়ায় বসবাসের জন্য নতুন ঘর তৈরী করা তার জন্য কষ্টসাধ্য হয়ে পড়ে।

বিষয়টি বাঘাইহাট জোন কমান্ডারের দৃষ্টি গোচর হলে ক্ষতিগ্রস্থ দুপচোখা চাকমার পরিবারের জন্য চাউল, আটা, তেল, চিনি, ডাল এবং অন্যান্য দ্রব্যসামগ্রী প্রদান করেন এবং দুপচোখা চাকমা এর জন্য নতুন ঘর তৈরীর জন্য উদ্যোগ গ্রহণ করেন।

পরবর্তীতে বাঘাইহাট সেনা জোনের উদ্যোগে নির্মিত ঘরটি  রবিবার(১০জানুয়ারি)  সকাল ১০টায় বাঘাইহাট জোনের জোন কমান্ডার লে: কর্ণেল মো: হুমায়ুন কবির, পিএসসি উপস্থিত থেকে নবনির্মিত ঘরটি ক্ষতিগ্রস্থ দুপচোখা চাকমার নিকট হস্তান্তর করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন বাঘাইহাট সেনা জোনের জেডএসও মেজর নাহিয়ান আহমেদ, মাস্টার ওয়ারেন্ট অফিসার মো: রশিদ-উর-রহমান। স্থানীয় সাজেক ইউনিয়নের চেয়ারম্যান নেলসন চাকমা (নয়ন), বঙ্গলতলী ইউনিয়নের চেয়ারম্যান জ্ঞানজ্যোতি চাকমা, সাজেক আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মোঃ জুয়েল, ইউপি সদস্য দয়াধন চাকমা, বাঘাইহাট বাজারের সভাপতি ডা: নাজিম, ডানে বাইবাছড়া এলাকার প্রবীণ মুরুব্বী বিমল কান্তি ( হৃদবাবু) চাকমা, গংগারাম এলাকার কারবারী জ্যোতিলাল চাকমা এবং অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে ক্ষতিগ্রস্থ পরিবারটিকে নতুন ঘর নির্মাণ করে দেয়ায় সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা জানায় এলাকাবাসী। অন্যদিকে দরিদ্র মানুষের প্রতি এধরণের  উদ্যোগ ও কর্মসূচী অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions