শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসব সমতল ও পাহাড়ের মধ্যে মেল বন্ধন সৃষ্টি করবে : নব বিক্রম কিশোর ত্রিপুরা

প্রকাশঃ ০৯ জানুয়ারী, ২০২১ ০৮:২৫:০৯ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ১০:৩৩:৫২  |  ৮৯৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে অনুষ্টিতব্য বঙ্গবন্ধু  অ্যাডভেঞ্চার উৎসব সমতল ও পাহাড়ের মধ্যে মেল বন্ধন সৃষ্টি করবে। পর্যটকরা পাহাড় ও প্রকৃতি দেখতে ভিড় জমাবে পাহাড়ে।

আজ বিকালে বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসব উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন।

তিনি আরো বলেন, গত ২৮-৩০ ডিসেম্বর ২০২০খ্রি. তারিখে অনুষ্ঠিত বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি এমটিবি চ্যালেঞ্জ ২০২০ প্রতিযোগিতা সফল বাস্তবায়নের জন্য স্থানীয় ও জাতীয় পর্যায়ে অত্যন্ত প্রশংসিত হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ মহান নেতার প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে গত বছরের ন্যায় এবছরও আগামী ১১-১৫ জানুয়ারি ২০২১খ্রি. তারিখ পর্যন্ত সময়ে বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসব ২০২১ উদ্বোধনী অনুষ্ঠান রাঙামাটির চিং হ্লা মং চৌধুরী মারি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। তিন পার্বত্য জেলায় পাহাড় হতে ৫০ জন ও সমতল থেকে ৫০জন সর্বমোট ১০০জন যাদের বয়ন ১৮ থেকে ৩৫ বছর বয়সী অ্যাডভেঞ্চারার বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করবে।

সংবাদ সম্মেলনে উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান নুরুল আলম নিজামী, সদস্য (প্রশাসন) আশীষ কুমার বড়–য়া, সদস্য পরিকল্পনা ড: প্রকাশ কান্তি চৌধুরী ও নির্বাহী প্রকৌশলী মুজিবুল হক ছাড়াও বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয় অ্যাডভেঞ্চার উৎসবে নৌ বিহার, কায়াকিং, ট্রি ট্রেইল/রোপ কোর্স, মাউন্টেইন বাইক, জিপলাইন, হাইকিং ও ট্রেইল রান, ক্যানিওনিং, ট্রেজার হান্ট, টিম বিল্ডিং, টিম অ্যাক্টিভিটি, ট্রেকিং, দর্শনীয় স্থান পরিদর্শন ও কেভ ডিসকভারীইভেন্টসমূহ থাকবে। দেশের তরুণ ও যুবাদের মাঝে অ্যাডভেঞ্চার ক্রীড়া ও কার্যক্রমকে জনপ্রিয় করে তোলার মাধ্যমে তাদের মনে দেশপ্রেম, সাহস ও শৃঙ্খলাবোধ জাগিয়ে তোলা উৎসবের অন্যতম উদ্দেশ্যে ও লক্ষ্য।

১১ জানুয়ারি রাঙামাটি মারী ষ্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ একে আব্দুল মোমেন। এছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য দীপংকর তালুকদার, রাঙামাটি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান পিএসসি, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ, পুলিশ সুপার মোদদাছেছর হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্বে করবেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন বোর্ডের ভাইস চেয়ারম্যান নুরুল আলম নিজামী।  

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions