শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪
পার্বত্য শান্তি চুক্তির ২৩ বছর পূর্তিতে নানিয়ারচর সদর জোনের নৌকা বাইচ প্রতিযোগিতা

পার্বত্য শান্তি চুক্তির বেশীর ভাগ ধারাই বাস্তবায়িত হয়েছে : ব্রি: জেনারেল মোঃ ইফতেকুর রহমান

প্রকাশঃ ০৫ ডিসেম্বর, ২০২০ ০৪:৫৯:১৫ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০৭:৪৪:১২  |  ৮৫৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য অঞ্চলে ২১ বছরের ভ্রাতৃঘাতি সংঘাত হয়েছে রক্তপাত হয়েছে এই সংঘাত ও রক্তপাত বন্ধ করতে জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনা ২ ডিসেম্বর জনসংহতি সমিতির সাথে শান্তি চুক্তি করেছিলো। ইতিমধ্যে পার্বত্য শান্তি চুক্তির বেশীর ভাগ ধারাই বাস্তবায়িত হয়েছে। বাস্তবায়নাধীন যে ধারা রয়েছে সেগুলোও বাস্তবায়িত হবে বলে মন্তব্য করেছেন রাঙামাটি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ইফতেকুর রহমান পিএসসি।

তিনি আরো বলেন, শেখ হাসিনা উদার মন নিয়ে সকল সুযোগ সুবিধা দিয়ে পার্বত্য শান্তি চুক্তি করেছে যাতে আমরা সকলেই শান্তির দ্বারপ্রান্তে উপনীত হতে পারি। তিনি আশা প্রকাশ করে বলেন, এই চুক্তি বাস্তবায়ন মাধ্যমে পার্বত্য অঞ্চলে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার উন্নয়ন তড়ান্বিত করা সম্ভব হবে।

শনিবার (৫ ডিসেম্বর) সকালে রাঙামাটির নানিয়ারচর উপজেলায় পার্বত্য শান্তি চুক্তির ২৩ বছর পূর্তি উপলক্ষে নানিয়ারচর সদর জোনের উদ্যোগে আয়োজিত নৌকা বাইচ প্রতিযোগিতায় সমাপনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় রাঙামাটি জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল রফিকুল ইসলাম পিএসসি, নানিয়ারচর জোন কমান্ডার লেঃ কর্ণেল এ,কে,এম সালাউদ্দিন আজাদ পিএসসি, রাঙামাটি জেলা পরিষদ সদস্য ত্রিদিব কান্তি দাশ, নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রগতি চাকমাসহ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এর আগে নানিয়ারচর ছয় কুরি বিল থেকে জোন সদর ঘাট পর্যন্ত নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে নৌকা বাইচ প্রতিযোগিতায় পুরুষ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে নৌকা বাইচ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।



এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions