বৃহস্পতিবার | ২১ জানুয়ারী, ২০২১

উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে পার্বত্য মন্ত্রণালয়ের সচিব এর মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ১৬ নভেম্বর, ২০২০ ১০:০১:৪৫ | আপডেটঃ ২১ জানুয়ারী, ২০২১ ০১:৪২:৩৩  |  ২৫০
 সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এর মতবিনিময় সভা বেলা ১১টায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড রাঙামাটির প্রধান কার্যালয়স্থ কর্ণফুলী সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর ভাইস চেয়ারম্যান মোঃ নূরুল আলম নিজামীর  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ সফিকুল আহম্মদ। 

ড. প্রকাশ কান্তি চৌধুরী (উপসচিব), সদস্য পরিকল্পনা সঞ্চালনায় ও উপস্থাপনায় মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন  মোঃ নূরুল আলম নিজামী, অতিরিক্ত সচিব, ভাইস চেয়ারম্যান পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। বক্তব্যের শুরুতে ভাইস চেয়ারম্যান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিবকে স্বাগত জনান এবং পার্বত্য চট্ট্রগাম উন্নয়ন বোর্ড জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন প্রতিষ্ঠান উল্লেখ করে পার্বত্য চট্ট্রগাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়িত বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের সার্বিক অগ্রগতির সারসংক্ষেপ তুলে ধরেন। ড. প্রকাশ কান্তি চৌধুরী, সদস্য পরিকল্পনা উপস্থাপনায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প/স্কিমের সার্বিক কর্মকান্ডের বিষয়ের উপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন এবং পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন পরিবেশন করা হয়।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের সফল বাস্তবায়ন নিয়ে ভূয়সী প্রশংসা করেন। সচিব বলেন, পার্বত্য চট্টগ্রামের বসবাসরত বিভিন্ন জনগোষ্ঠীর আথর্-সামাজিক, অর্থনৈতিক, শিক্ষা দীক্ষায় এবং বিভিন্ন ক্ষেত্রে দেশের অন্যান্য অঞ্চলের চেয়ে পিছিয়ে। এ পিছিয়েপড়া জনগোষ্ঠীকে সামনে আনয়নের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি পৃঠক বোর্ড গঠনের সিদ্ধান্ত নিয়েছিলেন। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড তারই স্বপ্ন ফসল।

এছাড়া তিনি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের লক্ষ্য ও উদ্দেশ্যকে গুরুত্ব দিয়ে জনমানুষের কল্যাণে কাজ করার আহবান জানান এবং অবকাঠামোগত উন্নয়ন, যাতায়াত, কৃষি ও সমাজকল্যাণ প্রভৃতি উন্নয়নের পাশাপাশি পার্বত্যাঞ্চলের পিছিয়েপড়া জনগোষ্ঠীর জনমানুষের মনের উন্নয়নের বিষয়কেও সমান গুরুত্ব দিয়ে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়নের জন্য দিক নির্দেশনা প্রদান করেন। এক্ষেত্রে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় পার্বত্যাঞ্চলের সুবিধা বঞ্চিত মানুষের উন্নয়নের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করতে অঙ্গীকারবদ্ধ।

সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান  মোঃ নূরুল আলম নিজামী (অতিরিক্ত সচিব), সদস্য সচবি ও সদস্য প্রশাসন আশীষ কুমার বড়–য়া (যুগ্মসচিব), পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, ড. প্রকাশ কান্তি চৌধুরী (উপসচিব), সদস্য পরিকল্পনা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, মোহাম্মদ হারুন-অর-রশীদ (উপসচিব), সদস্য বাস্তবায়ন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, মোঃ শফিকুল ইসলাম প্রকল্প পরিচালক, কমলা ও মিশ্র ফসল চাষ প্রকল্প রাঙামাটি, মোঃ মুজিবুল আলম নির্বাহী প্রকৌশলী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, রাঙামাটি,  কাইংওয়াই ম্রো, গবেষণা কর্মকর্তা,  মোঃ নুরুজ্জামান, সহকারী সচিব (অ:দা:) পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, কল্যানময় চাকমা, হিসাব রক্ষণ কর্মকর্তা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডসহ বোর্ডের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions