শনিবার | ২৮ নভেম্বর, ২০২০

রাঙামাটিতে ‘কমিউনিটি পুলিশিং ডে-২০২০’ পালিত

প্রকাশঃ ৩১ অক্টোবর, ২০২০ ০৪:২০:৪৭ | আপডেটঃ ২৮ নভেম্বর, ২০২০ ০৮:৪০:২৬  |  ১২৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ‘মুজিব বর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র’ এ মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে বিপুল উৎসাহ, উদ্দীপনা ও আনন্দমুখর পরিবেশে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উদযাপন করেছে রাঙামাটি জেলা পুলিশ।

দিবসটি উপলক্ষে পুলিশ সুপারের কার্যালয়ে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ ও পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর, পিপিএম-সেবা।

পরে পুলিশ সুপারের কার্যালয় থেকে ট্রাকযোগে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। উক্ত র‌্যালীতে কমিউনিটি পুলিশিং সদস্য, সুশীল সমাজ, সাংবাদিক ও বিভিন্ন পেশাজীবি সংগঠনের সদস্য, পুলিশ সদস্যরা’সহ সর্বস্তরের জনসাধারণ অংশগ্রহন করে।

পরে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ মহোদয় বলেন, ‘মুজিববর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র’ এই মূলমন্ত্রের মধ্যে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ এর মূল তাৎপর্য নিহিত। আমরা যদি সর্বত্র কমিউনিটি পুলিশিং এর কার্যক্রম পরিচালনা করতে পারি তাহলে সমাজ থেকে মাদক, ধর্ষণ, দুর্নীতি, বাল্যবিবাহ প্রভতি সামাজিক সমস্যা রোধ করে সুস্থ সমাজ গড়ে তুলতে পারবো। রাঙামাটি পার্বত্য জেলার কমিউনিটি পুলিশিং ব্যবস্থা সঠিকভাবে পরিচালিত হচ্ছে যার ফলে অত্র জেলার সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রয়েছে, অপরাধ প্রবণতা কম রয়েছে। আমরা আশা করি, কমিউনিটি পুলিশিং ব্যবস্থার মাধ্যমে সমাজের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রেখে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে পারবো।

সভাপতির বক্তব্যে পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর, পিপিএম-সেবা বলেন, জনগনের নিরাপত্তা বিধান ও রাষ্ট্রের আইন-শৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ পুলিশ কাজ করে যাচ্ছে। পুলিশের এই কাজকে আরও গতিশীল  করে জনগনকে দ্রুততার সহিত সেবা প্রদান, জনগন ও পুলিশের মধ্যে পারস্পরিক সম্পর্ক দৃঢ় করার লক্ষ্যে আজকের কমিউনিটি পুলিশিং ডে-২০২০ পালন করা হচ্ছে। রাঙামাটি পার্বত্য জেলার আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ সদস্যরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে, অতি সম্প্রতি করোনার মহামারীর সময়ে কমিউনিটি পুলিশিং সদস্য  ও সর্বস্তরের জনগনের সহায়তায়  লকডাউন, সামাজিক দূরত্ব বজায় রাখা’সহ প্রভৃতি কাজ  সুন্দরভাবে পালন করেছে রাঙামাটি পার্বত্য জেলার পুলিশ সদস্যরা।

আলোচনায় সভায় উপস্থিত ছিলেন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি নিখিল কুমার চাকমা, সাধারন সম্পাদক মোঃ মনিরুজ্জামান মহসীন (রানা), প্রেসক্লাবের সভাপতি  সাখাওয়াৎ হোসেন রুবেল, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক শফিউল আজম’সহ জেলার কমিউনিটি পুলিশিং সদস্য, সাংবাদিক, সুশীল সমাজ’সহ রাঙামাটি জেলা পুলিশের উর্ধ্বতন অফিসার ও সদস্যবৃন্দ।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions