শুক্রবার | ০৪ ডিসেম্বর, ২০২০

রাঙামাটিতে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন

প্রকাশঃ ১৮ অক্টোবর, ২০২০ ০৬:০১:৩২ | আপডেটঃ ০১ ডিসেম্বর, ২০২০ ০৯:৩১:০৭  |  ১৫৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সকলের জন্য “উন্নত স্যানিটেশন নিশ্চিত করি, করোনা ভাইরাস মুক্ত জীবন গড়ি”এই প্রতিপাদ্য বিষয়ের উপর জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর -২০২০ ও বিশ^ হাত ধোয়া দিবস -২০২০ উদযাপন উপলক্ষে রাঙামাটিতে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

দিবস দুটি পালন উপলক্ষে রবিবার (১৮ অক্টোবর) সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণে হাত ধোয়ার পর পরিষদের সভাকক্ষে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ও জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের আয়োজনে আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী অনুপম দে এর সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাঃ আশরাফুল ইসলাম।  

প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, বর্তমান সময়ের প্রেক্ষাপটে এ দিবসটির গুরুত্ব অপরিসীম। স্বাস্থ্যবিধি মোতাবেক নিয়মিত হাত ধোয়া, মাস্ক ব্যবহার করা দৈনন্দিন কাজের সাথে সম্পৃক্ত হয়ে পড়েছে। তাই এই সচেতনতার বিষয়টি শহর থেকে গ্রামাঞ্চলে বজায় রাখতে হবে। যাতে পানিবাহিত, মলবাহিত রোগ এবং করোনা ভাইরাস থেকে সকলে মুক্ত থাকতে পারে।

তিনি আরও বলেন, নিরাপদ ও বিশুদ্ধ পানি, স্বাস্থ্যসম্মত পায়খানার ব্যবহার এবং পরিস্কার পরিচ্ছন্নতা বিভিন্ন রোগ থেকে মুক্ত থাকার অন্যতম শর্ত। ৮০ শতাংশ রোগ মানুষের হাতের কারণে হয়। এজন্য ভালভাবে সাবান দিয়ে হাত ধুতে হবে এবং পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে সকলকে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions