রবিবার | ০১ নভেম্বর, ২০২০
রাঙামাটিতে জাতীয় কন্যা শিশু দিবস পালিত

কন্যা শিশুরাই আগামী বাংলাদেশ গড়তে মুল ভুমিকা পালন করবে : জেলা প্রশাসক

প্রকাশঃ ৩০ সেপ্টেম্বর, ২০২০ ০৬:১৮:০৩ | আপডেটঃ ৩০ অক্টোবর, ২০২০ ০৫:৩২:০৬  |  ১৫৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আজকের কন্যা শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। আর কন্যা শিশুরাই আগামীতে উন্নত বাংলাদেশ গড়তে মূল ভুমিকা পালন করবে। তাই কন্যা শিশুদের শিক্ষা, স্বাস্থ্য, পুষ্টি, নিরাপত্তা ও সমতা নিশ্চিতকরণসহ তাদের এগিয়ে চলার পথকে বাঁধাহীন করতে সকলকে সহযোগীতার হাত বাড়িয়ে দেয়ার আহবান জানিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ।

বুধবার (৩০ সেপ্টেম্বর) সকালে “আমরা সবাই সোচ্ছার’ বিশ্ব হবে সমতার’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে রাঙামাটিতে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।

রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে রাঙামাটি জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাঙামাটি জেলা উপ পরিচালক হোসনে আরা বেগম। এছাড়াও  জেলা ও উপজেলা পর্যায়ের মহিলা বিষয়ক অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ আরো বলেন, আগে কন্যা শিশু জন্ম দেয়ার জন্য নারীদের অনেক নির্যাতনের শিকার হতে হত। কিন্তু বর্তমানে কন্যা শিশুরা এখন আর অপ্রত্যাশিত নয়। কন্যা শিশুরা শিক্ষিত হলে তারা মাথা উঁচু করে দাঁড়াতে পারবে। তাই রাঙামাটি জেলা সদর হতে শুরু করে উপজেলা পর্যায়ের প্রত্যন্ত এলাকায় বিশেষ করে কন্যা শিশুদের যাতে সঠিকভাবে লালন পালন করা হয় সে ব্যাপারে সকল অভিবাবকদের সচেতন হতে হবে। পাশাপাশি শিশু নির্যাতন ও ধর্ষণ প্রতিরোধের ব্যাপারে সকলকে সর্তক এবং জনসাধারণকে সচেতন করার জন্য স্থানীয় গণ্যমান্য ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে সচেতনমূলক কার্যক্রম পরিচালনা করতে হবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions