মঙ্গলবার | ২০ অক্টোবর, ২০২০

করোনায় ভয় না পেয়ে প্রাণী সম্পদ উন্নয়নে কাজ করুন : অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন

প্রকাশঃ ১৯ অগাস্ট, ২০২০ ০২:৫৩:০২ | আপডেটঃ ২০ অক্টোবর, ২০২০ ০৫:১৮:২৯  |  ৩১৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন বলেছেন, করোনা পরিস্থিতিতে ভয় না পেয়ে পাহাড়ের পোল্ট্রি, ডেইরি ও মৎস্য খাতের উন্নয়নে সংশ্লিষ্ট সকলকে কাজ করতে হবে।

তিনি  করোনাভাইরাস নিয়ে পোল্ট্রি মাংস,দুধ ও ডিম সম্পর্কিত গুজবে বিভ্রান্ত না হওয়ার পরামর্শ দেন। করোনা মোকাবেলায় রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে মাংস, দুধ ও ডিমের ভূমিকা তুলে ধরে লাইফস্টক ও ডেইরি উন্নয়নে প্রচাররণা বাড়াতে সকলের প্রতি অনুরোধ রাখেন তিনি।
গতকাল মঙ্গলবার রাঙামাটির আসামবস্তিতে জেলা প্রাণী সম্পদ কার্যালয় পরিদর্শনে এসে রাঙামাটির সকল উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ও প্রাণী সম্পদের অন্যান্য বিভাগীয় প্রধানদের সঙ্গে এক মতবিনিময় সভায় অতিরিক্ত সচিব এ কথা বলেন।

সভায় রাঙামাটি জেলা প্রানী সম্পদ কর্মকর্তা বরুন কুমার দত্ত, প্রাণী সম্পদ অধিদপ্তরের পরিচালক এ কে এম আরিফুল ইসলাম,অধিদপ্তরের প্রকল্প পরিচালক এমদাদুল ইসলাম, অধিদপ্তরের চট্টগ্রামের বিভাগীয় কর্মকর্তা ডাঃ আবুল কালাম আযাদসহ রাঙামাটি জেলা মৎস্য কর্মকর্তা, বিএফডিসি ব্যবস্থাপক, হাঁস মুরগী খামারের ব্যবস্থাপক, জেলা পিগ ফার্মের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

পাহাড়ের পোল্ট্রি ও ডেইরি খাতে উন্নয়ন ঘটিয়ে দুধ,ডিমসহ পোল্ট্রির সব ধরনের সমস্যা সমাধান দেয়ার প্রচেষ্টা নেয়ার উপর গুরুত্বারোপ করে অতিরিক্ত সচিব  বলেন পুষ্টির সরবরাহের জন্য উৎপাদন প্রক্রিয়া বৃদ্ধি করাসহ উৎপাদনের সাথে সম্পৃক্ত খামারিদের সব রকম সহায়তা দেয়া হচ্ছে। দেশের প্রতিটি মানুষের আমিষ ও পুষ্টির চাহিদা পূরণে যেনো কোনো ঘাটতি না থাকে সে অঙ্গকার বাস্তবায়নে কাজ করার জন্য তিনি কর্মকর্তাদের পরামর্শ দেন। প্রাণিসম্পদ খাতের সমস্যাসমূহ সমাধানে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলেও তিনি জানান।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions