মঙ্গলবার | ২০ অক্টোবর, ২০২০
রাঙামাটি জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

রাঙামাটিতে করোনা আক্রান্তের হার ২২.৭৬%, সুস্থতার হার ৮৫.৮৬%

প্রকাশঃ ১৮ অগাস্ট, ২০২০ ০৪:৩৭:৩১ | আপডেটঃ ২০ অক্টোবর, ২০২০ ০৮:০১:১১  |  ২৮২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে করোনা ভাইরাস মোকাবেলায় পিসিআর ল্যাব এর কার্যক্রম শুরু হওয়া একটি অনন্য দৃষ্টান্ত বলে মন্তব্য করেছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। একইসঙ্গে তিনি সংকটাপন্ন রোগীদের চিকিৎসার জন্য ৫০ বেডের হাইফ্লো অক্সিজেন ব্যবস্থা চালু হলে করোনা ভাইরাস মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও মন্তব্য করেন।

মঙ্গলবার (১৮ আগস্ট) সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভায় সভাপতির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান এসব কথা বলেন।  

পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাঃ আশরাফুল ইসলাম এর পরিচালনায় জেলা পরিষদের এনেক্স ভবনে অনুষ্ঠিত সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য অংসুই প্রু চৌধুরী, পরিষদ সদস্য হাজী মুছা মাতব্বর, সদস্য ত্রিদীব কান্তি দাশ, সদস্য সাধন মনি চাকমা, সদস্য থোয়াই চিং মারমা, সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, সদস্য মনোয়ারা আক্তার জাহান, সদস্য রেমলিয়ানা পাংখোয়া, সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা, সদস্য শান্তনা চাকমা, সদস্য অমিত চাকমা রাজু, সদস্য থোয়াইচিং মং,  নির্বাহী প্রকৌশলী বিরল বড়–য়া, প্রশাসনিক কর্মকর্তা মনতোষ চাকমা, জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা এবং হিসাব ও নিরীক্ষা কর্মকর্তা মোঃ খোরশেদুল আলম চৌধুরী উপস্থিত ছিলেন। করোনা পরিস্থিতির কারণে হস্তান্তরিত বিভাগের মধ্যে শুধু স্বাস্থ্য বিভাগের সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা রাঙামাটি জেলার করোনা পরিস্থিতির উপর সংক্ষিপ্ত বিবরণ সভায় উপস্থাপন করেন। তিনি বলেন রাঙামাটিতে সর্বশেষ (১৮ আগস্ট পর্যন্ত) করোনা পজিটিভ আছেন ৭৫৭জন। ইতোমধ্যে ৬৫০জন সুস্থ হয়েছেন। মোট মৃত্যু ১০জন। আক্রান্তের হার ২২.৭৬%, সুস্থতার হার ৮৫.৮৬% এবং মৃত্যুর হার ১.৩২%। পিসিআর ল্যাব চালু হবার ফলে ২৪ ঘন্টার মধ্যে রিপোর্ট পাওয়া সহজ হয়েছে। এজন্যে তিনি পিসিআর ল্যাব স্থাপনে সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions