মঙ্গলবার | ১১ অগাস্ট, ২০২০

রাঙামাটির বিভিন্ন স্থানে বিক্ষোভ ইউপিডিএফের

প্রকাশঃ ১২ জুলাই, ২০২০ ১১:০৯:৫৭ | আপডেটঃ ১১ অগাস্ট, ২০২০ ০৯:৩৪:৪৯  |  ১০৯৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পাহাড়ে ভূমি বেদখলের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে, পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউনাইটেড পিপল ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

রোববার দুপুরের দিকে জেলার রাঙামাটি সদরের কুতুকছড়ি, নানিয়ারচর ও কাউখালীতে একযোগে এ কর্মসূচি পালন করে, সংগঠনটির স্থানীয় ইউনিটগুলো। সমাবেশ থেকে পার্বত্য চট্টগ্রামে অব্যাহত ভূমি বেদখল বন্ধ করে বেদখল করা ভূমি ফিরিয়ে দেয়ার দাবি জানানো হয়েছে।

কাউখালীতে বিক্ষোভ মিছিল শেষে অনুষ্ঠিত সমাবেশে ইউপিডিএফের কাউখালী উপজেলা ইউনিটের সংগঠক বাবলু চাকমা, তারেক মারমা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের থানা শাখার সহ-সভাপতি সুমন চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক নীতিশোভা চাকমা প্রমুখ বক্তব্য রাখেন।

রাঙামাটি সদরের কুতুকছড়িতে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন- ইউপিডিএফের রাঙামাটি সদর ইউনিটের সংগঠক মন্টো চাকমা, সাজেক চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি নিকন চাকমা ও এলাকার স্থানীয় কারবারি ভদ্র চাকমা প্রমুখ।

নানিয়ারচরে মিছিল শেষে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- উপজেলা ইউনিটের সংগঠক গিরি চাকমা, বিবেক চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের উপজেলার সাংগঠনিক সম্পাদক প্রিয়তন চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের জেলা শাখার সহ-সভাপতি নেপচুন চাকমা ও এলাকার বিশিষ্ট মুরুব্বি মুক্ত রঞ্জন চাকমা প্রমুখ।

এসব পৃথক সমাবেশে অভিযোগ করে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি জাতিসত্তাগুলোর অস্তিত্ব বিপণœ করে দিতে শাসগোষ্ঠী নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। এসবের অন্যতম হচ্ছে ভূমি বেদখল। সেই আশির দশকে পরিকল্পিতভাবে বাঙালি সেটেলারদের অনুপ্রবেশ ঘটিয়ে যে ভূমি বেদখল কার্যক্রম শুরু করা হয়েছে, তা আজও অব্যাহত রাখা হয়েছে।

ইউপিডিএফ এর প্রচার ও প্রকাশ বিভাগ থেকে নিরন চাকমা পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে উপরোক্ত তথ্যগুলো জানানো হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions