মঙ্গলবার | ১১ অগাস্ট, ২০২০

বরকলে উপজেলা ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি পালন

প্রকাশঃ ১১ জুলাই, ২০২০ ০৪:০০:২২ | আপডেটঃ ১১ অগাস্ট, ২০২০ ০৯:৩৩:২৪  |  ২২০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। গাছ লাগান, পরিবেশ বাঁচান এই শ্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বরকলে উপজেলা ছাত্রলীগের বৃক্ষরোপন ও বৃক্ষ বিতরণের কর্মসূচী পালন করা হয়েছে।

আজ শনিবার (১১জুলাই) সকালে বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় ও রাঙামাটি জেলা শাখার নির্দেশ উপজেলা ছাত্রলীগের বৃক্ষরোপন ও বৃক্ষ বিতরণের এ কর্মসূচী পালন করা হয়।

বরকল উপজেলাধীন কয়েকটি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে সরকারি বেসরকারি স্কুল, মাদ্রাসা, মসজিদসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের আঙ্গিনায় বিভিন্ন ফলজ এবং ঔষধী চাঁরা রোপণ করা হয়।

এ সময় বরকল উপজেলার সাবেক যুবলীগ নেতা মোঃ আলমগীর হোসেন, ভূষনছড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারন সম্পাদক আবু সাইদ, বরকল উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মনির হোসেন, ইউনিয়ন যুবলীগের সভাপতি সাধারণ সম্পাদক, উপজেলা ছাত্রলীগের সভাপতি বেলাল হোসেন, সহ সভাপতি টিটন চাকমা, ইউনিয়ন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ হাসান বশিরসহ উপজেলা ইউনিয়ন ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ কর্সূচিতে উপস্থিত ছিলেন।

কর্মসূচি পরবর্তী নেতৃবৃন্দ বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষার্থে বৃক্ষরোপণের কোন বিকল্প নেই।   বাংলাদেশে বৃক্ষরোপণ বঙ্গবন্ধুর হাত দিয়েই শুরু। দেশের সর্বত্র কৃত্রিম বনাঞ্চল অতি জরুরী। যার ঘাটতি কিছুটা পূরণ হবে। যদি আমরা সকলে বৃক্ষরোপণে এগিয়ে আসি। তাই সকলকে বৃক্ষরোপনে গুরুত্ব দেওয়া আহ্বান জানান তারা।

নেতৃবৃন্দ আরো জানান, উপজেলা ছাত্রলীগের ৫০০টি চারা রোপন করার উদ্যোগ নেওয়া হয়েছিলো। আজ ২য়  পর্যায়ে ৩০০টি বিভিন্ন গাছের চারা রোপন করা হয়েছে। পরবর্তীতে আরো ২০০টি গাছের চারা রোপন করা হবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions