মঙ্গলবার | ১৯ মার্চ, ২০২৪

বহিস্কৃত নেতাদের পদবি ব্যবহার না করতে জেলা ছাত্রলীগের বিবৃতি

প্রকাশঃ ০৬ জুলাই, ২০২০ ০৭:১৬:১৯ | আপডেটঃ ১৯ মার্চ, ২০২৪ ০১:০৮:০৫  |  ১০২৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে বহিস্কৃত ছাত্রলীগ নেতাদের পদবি ব্যবহার না করার আহবান জাানিয়ে বিবৃতি দিয়েছে জেলা ছাত্রলীগ।

জেলা ছাত্রলীগের সভাপতি আবদুল জব্বার সুজন ও সাধারন সম্পাদক প্রকাশ চাকমা স্বাক্ষরিত এক বিৃবতিতে বলা হয়, ছাত্রলীগের বহিস্কৃত ৬ নেতা সাংবাদিক ভাই ও প্রশাসনকে নানা সময়ে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্তি সৃষ্টির লক্ষে পুনরায় মিডিয়ায় তাদের পূর্বেকার পদ-পদবি ব্যবহার করাচ্ছে। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ কর্তৃক বহিষ্কার আদেশ থাকা সত্তেও সংগঠনের পূর্বের সাংগঠনিক পদ-পদবি ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি ও ছাত্রলীগের গঠনতন্ত্র পরিপন্থি। বহিষ্কৃতদের এহেন কর্মকান্ড দলীয় শৃঙ্খলা ভঙ্গেরও সামিল বলে উল্লেখ্য করা হয় বিবৃতিতে।

গণমাধ্যমে পাঠানো বিৃবতিতে বলা হয়, সম্মানিত প্রিন্ট-ইলেক্ট্রনিক্স মিডিয়ায় কর্মরত সকল প্রিয় সাংবাদিকবৃন্দ এবং সংশ্লিষ্ট প্রশাসনের কর্মকর্তাসহ সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, গত ৪ ফেব্রুয়ারী ২০২০ইং তারিখে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্তের আলোকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র পরিপন্থি কর্মকান্ডে জড়িত ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ১। সাইফুল আলম রাশেদ (সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, রাঙামাটি পার্বত্য জেলা শাখা), ২। রুপম দাশ (সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, রাঙামাটি পার্বত্য জেলা শাখা), ৩। সুলতান মাহমুদ চৌধুরী (বাপ্পা) (যগ্ম-সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, রাঙামাটি পার্বত্য জেলা শাখা), ৪। মঈন উদ্দিন শাকিল (যুগ্ম-সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, রাঙামাটি পার্বত্য জেলা শাখা), ৫। নুর আলম (দপ্তর সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, রাঙামাটি পার্বত্য জেলা শাখা) ৬। জহিরুল ইসলাম স্বাধীন (উপ-দপ্তর সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, রাঙামাটি পার্বত্য জেলা শাখা)-কে বাংলাদেশ ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়। পরবর্তি নির্দেশনা না দেওয়া পর্যন্ত উক্ত বহিস্কারাদেশ বলবৎ থাকিবে বলেও জানানো হয়।

কিন্তু আমরা/জেলা ছাত্রলীগ সম্প্রতি লক্ষ্য করছি যে, বিভিন্ন গণমাধ্যমসহ প্রিন্ট-ইলেক্ট্রনিক্স,অনলাইন নিউজ পোর্টাল এবং ফেইসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত সংবাদ ও তথ্য বিবরণীতে উপরোক্ত বহিষ্কৃত ব্যাক্তিবর্গের সংগঠনের পূর্বের নাম, পদ-পদবি ব্যবহার করা হচ্ছে, যা বাংলাদেশ ছাত্রলীগসহ জনসাধারণের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি করছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions