বুধবার | ১২ অগাস্ট, ২০২০

রাঙামাটিতে করোনায় মৃত ব্যক্তির দাফন ও সৎকার কাজে নিয়োজিতদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশঃ ০৪ জুলাই, ২০২০ ০৪:০০:২১ | আপডেটঃ ১১ অগাস্ট, ২০২০ ১১:৫১:৩৫  |  ২৮৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে মহামারী করোনায় মৃত ব্যক্তির গোসল, কাফন-দাফন ও সৎকার কাজে নিয়োজিত স্বেচ্ছাসেবকদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৪ জুলাই) দুপুরে রাঙামাটি প্রেসক্লাবের সম্মলন কক্ষে দিনব্যাপী অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে গাউছিয়া কমিটি রাঙামাটি জেলা।

জেলা গাউছিয়া কমিটির আহবায়ক হাজী মোঃ মুছা মাতব্বরের সভাপতিত্বে এতে প্রধান প্রশিক্ষক ছিলেন, কেন্দ্রীয় গাউছিয়া কমিটির যুগ্ম মহাসচিব ও কেন্দ্রীয় দাফন সৎকার কমিটির সমন্বয়ক এডভোকেট মোছাহেব উদ্দিন বখতেয়ার।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় গাউছিয়া কমিটির সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মাহবুব এলাহী শিকদার, কেন্দ্রীয় দাফন কাফন ও সৎকার কমিটির সদস্য আহসান হাবিব চৌধুরী, রাঙামাটি সিভিল সার্জন অফিসের করোনা ফোকাল পার্সন ডা. মোস্তফা কামাল, ইফা প্রতিনিধি আহসান হাবিব ভুইয়া, গাউছিয়া কমিটির দাফন ও সৎকার কমিটির রাঙামাটি জেলা সমন্বয়ক ইয়াছিন রানা সোহেলের প্রমুখ।

এসময় বক্তারা বলেন, করোনাকালীন এই সময়ে সকলকে আরো বেশি মানবিক হতে হবে। মানবতার পক্ষে সবাইকে কাজ করতে হবে। আক্রান্ত ব্যক্তিদের সামাজিক ভাবে হেয় না করা এবং মৃত ব্যক্তিদের দাফন ও সৎকার কাজে নিয়োজিতদের সাথে মানবিক আচরন করতে হবে।

আর মহামারী করোনায় কোথায়ও কারোর মৃত্যু হলে মৃত ব্যক্তির গোসল, কাফন-দাফন ও সৎকারের কাজ করে যাবে গাউছিয়া কমিটি। তাই করোনায় মৃত ব্যক্তিদের দাফন ও সৎকার কাজে নিয়োজিতদের পর্যাপ্ত নিরাপত্তা সামগ্রী ব্যবস্থার করার জন্য সরকারের কাছে জোর আহ্বান জানানো হয়।

প্রশিক্ষণ কর্মশালায় রাঙামাটি জেলার দশটি উপজেলা থেকে দাফন কাফন ও সৎকার কমিটির ৬০জন সদস্যদের প্রশিক্ষণ প্রদান করা হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions