শনিবার | ২০ এপ্রিল, ২০২৪
বান্দরবানে

লকডাউনে খোলা হয়েছে মুদি দোকান,মানা হচ্ছে না সামাজিক দূরত্ব

প্রকাশঃ ৩০ জুন, ২০২০ ০৮:৫৫:৫৯ | আপডেটঃ ১৪ এপ্রিল, ২০২৪ ০৩:৪০:১১  |  ৯০৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বান্দরবানে গত ২৫জুন থেকে লকডাউন চললে ও আজ একদিনের জন্য স্বাস্থ্যবিধি মেনে মুদি দোকান খোলার অনুমতি দেয় জেলা প্রশাসন,তবে সকাল থেকেই বাজারের বিভিন্ন পয়েন্ট স্বাস্থ্যবিধি না মেনেই অনেকেই বাজার করছে, পাশাপাশি অনেকের মুখে ছিল না মাক্স। প্রশাসনের পক্ষ থেকে সকাল ৮টা হতে বিকেল ৪ট পর্যন্ত মুদি দোকান খোলার অনুমতি দেওয়া হলে ও  দোকানগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

সরকারি আইন অমান্য করে মুদি দোকানের পাশাপাশি মাছবাজার,ডিপার্টমেন্টাল স্টোরসহ বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্টান খুলে বসেছে ভোর থেকেই।

এদিকে একদিনের জন্য বান্দরবান বাজারে মুদি দোকান খোলা রাখার সংবাদে বিভিন্ন সড়কগুলোতে গাড়ি চলাচলের সংখ্যা যেমন বেড়েছে তেমনি অনেক মানুষের চলাচল লক্ষ্য করা গেছে। বাজারগুলোতে প্রশাসনের মোবাইল টহল ও নজরদারি লক্ষ্য করা গেলেও বর্তমানে সেই কার্যক্রম অনেকটাই সীমিত লক্ষ্য করা গেছে, এতে করে করোনাভাইরাস  আরো বেশি ছড়িয়ে পড়ার আশঙ্কা করছে সচেতন মহল।

প্রসঙ্গত,বান্দরবানে করোনা রোগী বৃদ্ধি পাওয়ায় গত ১০জুন (বুধবার) দুপুর ১২টা থেকে বান্দরবান সদর উপজেলা ও রুমা উপজেলাকে রেড জোন ঘোষনা করে প্রশাসন পরে আবার ২৫জুন (বৃহস্পতিবার) ৩য় দফায় বান্দরবান পৌরসভা ও লামা পৌরসভাকে ২১দিনের জন্য নতুনভাবে লকডাউন ঘোষনা করে প্রশাসন। এদিকে আজ একদিনের জন্য মুদি দোকান খোলার অনুমতি পাওয়ায় বাজারগুলোতে ভীড় করছে অসংখ্য জনসাধারণ।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions