মঙ্গলবার | ০২ জুন, ২০২০

প্রতিবন্ধী ও দুস্থদের খাদ্য সামগ্রী উপহার দিলো সমাজ সেবা কার্যালয়

প্রকাশঃ ২২ মে, ২০২০ ০৯:৪৩:০০ | আপডেটঃ ০২ জুন, ২০২০ ০৮:০৬:৪৩  |  ১১২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার খাদ্য সামগ্রী উপহার বান্দরবানে প্রতিবন্ধী ও দুস্থদের মধ্যে বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের অর্থায়নে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ,জেলা প্রশাসন ও  বান্দরবান সমাজসেবা কার্যালয়ের ব্যবস্থাপনায় বান্দরবান সমাজসেবা কার্যালয়ে এই খাদ্য সামগ্রী উপহার
প্রদান করা হয়।

এসময় ২শত ৫০জন প্রতিবন্ধী ও দুস্থকে এই খাদ্য সামগ্রী প্রদান করা হয়। প্রতিজনকে ১০কেজি চাউল,১কেজি লবন, ১কেজি মসুর ডাল, ১কেজি পিঁয়াজ, আধা কেজি চিনি, ১কেজি ছোলা ও ১লিটার সয়াবিন তেল দেয়া হয়।

খাদ্য সামগ্রী  উপহার বিতরণে উপস্থিত ছিলেন বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: শামীম হোসেন, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, জাতীয় সমাজকল্যাণ পরিষদের সদস্য এমেচিং মার্মা, বান্দরবান সমাজসেবা কার্যালয়ে উপ-পরিচালক মিলটন মুহুরী, সমাজসেবা অফিসার মো: সফিকুল ইসলাম, সমাজসেবা অফিসার বরুণ চন্দ্র দে।

বান্দরবান সমাজসেবা কার্যালয়ে উপ-পরিচালক মিলটন মুহুরী জানান, খাদ্য সহায়তা প্রাপ্তদের মধ্যে ছিল প্রতিবন্ধী ব্যক্তি ও শিশু, কর্মহীন অনগ্রর জনগোষ্ঠীভুক্ত নরসুন্দর, জুতা মেরামতকারী, কামার ও দুস্থ ব্যক্তিগণ। তিনি আরো জানান, বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের মাধ্যমে সমাজসেবা অধিদফতর বান্দরবানের মাধ্যম দুই লক্ষ টাকা দুস্থ ও প্রতিবন্ধীদের খাদ্য সহায়তা প্রদানের জন্য বরাদ্দ  প্রদান করা হয়, পরে জেলা সমাজকল্যাণ পরিষদের সিদ্ধান্তক্রমে উক্ত অনুদানের মাধ্যমে জেলার ২শত ৫০জন দুস্থ ও প্রতিবন্ধী ব্যক্তিদের এই খাদ্য সহায়তা প্রদান করা হয়।

বান্দরবান সমাজসেবা কার্যালয়ে উপ-পরিচালক মিলটন মুহুরী আরো জানান, করোনা পরিস্থিতিতে বান্দরবানের বিভিন্ন উপজেলার সাথে স্বাভাবিক যোগাযোগ বন্ধ থাকায় প্রতি উপজেলায় খাদ্য সহায়তা বা আর্থিক অনুদান কার্যক্রমের জন্য উপজেলা সমাজকল্যাণ পরিষদের অনুকুলে ৫০ হাজার টাকা করে জাতীয় সমাজকল্যাণ পরিষদ হতে বরাদ্দ দেয়া হয়েছে,সেই বরাদ্দের মাধ্যমে ইতোমধ্যে থানছি উপজেলায় বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদাান করা হয়েছে, এছাড়াও করোনা সংকটকালীন সময়ে বান্দরবানের ৭টি উপজেলায় সমাজসেবা অধিদফতর এর ক্ষতিগ্রস্ত ও দরিদ্র মাতৃকেন্দ্রের সদস্যদের মধ্যে ২লক্ষ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions