বৃহস্পতিবার | ০১ অক্টোবর, ২০২০

রাঙামাটিতে সেনাবাহিনীর আয়োজনে এক মিনিটের ঈদ বাজার

প্রকাশঃ ২২ মে, ২০২০ ০৪:১৪:৫১ | আপডেটঃ ২৮ সেপ্টেম্বর, ২০২০ ০৭:২৮:৩০  |  ৩২৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে এক মিনিটের মার্কেট বসিয়ে গরীব, অসহায়, নি¤œœ আয়ের মানুষের মাঝে ত্রাণ ও ঈদ সামগ্রী বিতরণ করেছে রাঙামাটি সেনা রিজিয়ন।

করোনা দুর্যোগ মোকাবেলার অংশ হিসেবে শুক্রবার সকালে রাঙামাটি চিংহ্লা মং মারী স্টেডিয়ামে এ মার্কেট বসায় সেনাবাহিনী।

এসময় বিনামূল্যে চাল, ডাল, আলু, চিনি, তেল, লবন, সেমাই, গুড়াদুধ, সুজি, নডুলস, আটাসহ বিভিন্ন সবজি ছাড়াও পরিধেয় লুঙ্গি, শাড়ি, থামি দেওয়া হয়। এ ঈদ বাজার উদ্বোধন করেন রাঙামাটি সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগিডিয়ার জেনারেল ইফতেকুর রহমান।

এ সময় তিনি বলেন করোনা দুর্যোগ মোকাবেলায় সরকারী অন্যান্য প্রতিষ্ঠানের পাশাপাশি পার্বত্য চট্টগ্রামে বাংলাদেশ সেনাবাহিনী ত্রাণ বিতরণের কাজ করে যাচ্ছে। যতদিন করোনা পরিস্থিতি স্বাভাবিক না হবে ততদিন এসব কার্যক্রম অব্যাহত রাখবে সেনাবাহিনী।

অনুষ্ঠানে রাঙামাটি সেনা সদর জোন কমান্ডার লে. কর্নেল রফিকুল ইসলাম, বিগ্রেড জিটু আই মেজর মঈনউদ্দিন ফারুকী সহ রিজিয়নের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় ঈদ বাজারে আসা লীলা চাকমা ও নিন্ম আয়ের মোঃ সেলিম বলেন, ঈদ সামনে রেখে সেনাবাহিনীর এই মহৎ উদ্যোগকে আমরা স্বাগত জানাই। এই পরিস্থিতিতে যে অসহায় দুস্থ ও নি¤œ¥ আয়ের মানুষদের পাশে সেনাবাহিনী এসে দাঁড়িয়েছে সে জন্য আমরা আনন্দিত । সেনাবাহিনী ১মিনিটের ঈদ বাজারে চালসহ ১৫ প্রকার দ্রব্য সামগ্রী আমাদের হাতে তুলে দিয়েছেন তাতে আমরা অনেক খুশি। আমরা ভাল ভাবে ঈদ করতে পারবো এবং বেশ কয়েক দিন আমাদের পরিবার পরিজন নিয়ে সুখে কাটাতে পারবো।

জানা গেছে,অসহায়,প্রতিবন্ধী ও দুস্থ ব্যক্তিদের তালিকা তৈরী করে প্রত্যেকের কাছে  একটি করে টোকেন প্রদান করা হয়েছে। আর এই টোকেন দেখিয়ে প্রতিটি পরিবার বিনা মূল্যে সেনাবাহিনীর ১মিনিটের ঈদ বাজার সংগ্রহ করছে তাদের প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী। রাঙামাটিতে দ্বিতীয় বারের মত সামাজিক ও শাররীক দূরত্ব সুনিশ্চিত করে সু-শৃংঙ্খলভাবে আয়োজিত এই ব্যতিক্রমী ঈদ বাজারে বিনামূল্যে বাজার করার সুযোগ পেয়ে আনন্দিত অসহায়-দরিদ্র ও নিন্ম আয়ের মানুযষেরা। সেনাবাহিনীর পক্ষ হতে এধরনের মানবিক উদ্যোগে আয়োজন ভবিষ্যতেও অব্যাহত থাকবে। আজ প্রায় ৩ শ’ পরিবারের মধ্যে বিনামূল্যে এই মানবিক সেবা দিয়েছেন সেনাবাহিনী।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions