রবিবার | ২০ সেপ্টেম্বর, ২০২০

নানিয়ারচরে সেনাবাহিনীর আয়োজনে দুস্থ ও অসহায়দের জন্য "এক মিনিটের বাজার" অনুষ্ঠিত

প্রকাশঃ ২১ মে, ২০২০ ০৪:২২:১৮ | আপডেটঃ ১৯ সেপ্টেম্বর, ২০২০ ০৫:২৬:২১  |  ২৭১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বর্তমান করোনা পরিস্থিতিতে আসন্ন  ঈদ-উল- ফিতর উপলক্ষে রাঙামাটি  নানিয়ারচর উপজেলার দুস্থ ও অসহায়দের জন্য “ এক মিনিটের  বাজার”  নামক ভিন্নধর্মী কর্মসূচির  আয়োজন করেছেন  রাঙামাটির নানিয়ারচর  সেনা জোন।

জিওসি ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার  চট্রগ্রাম এরিয়ার নির্দেশনায় এবং কমান্ডার ৩০৫ পদাতিক  ব্রিগেড ও রিজিয়ন কমান্ডার রাঙামাটি রিজিয়ন এর সার্ভিক তত্বাবধানে  আজ বৃহস্পতিবার সকালে  নানিয়ারচর মডেল  উচ্চ বিদ্যালয়ের মাঠে এই ব্যতিক্রমধর্মী বাজারটি  ু পরিচালিত হয়  নানিয়ারচর জোন কতৃক। 

সকাল ১০টায় বাজারের উদ্বোধন করেন লে: কর্ণেল মো: কাইয়ুম হোসেন ,পিএসসি , জোন কমান্ডার , নানিয়ারচর জোন রাঙামাটি। এসময় উপস্থিত ছিলেন, মেজর মুনতাসির রহমান চৌধুরী  ও মেজর মো: মাহাবুবুল আলম।

বাজারে বিভিন্ন দ্রব্যের পাশাপাশি প্রান্তিক কৃষকদের নিকট হতে ক্রয়কৃত সবাজিও স্থান পায়।  মূলত এক মিনিটের বাজার বলা হলেও  এই কর্মসূচিতে আসা ক্রেতাদেরকে সকল দ্রব্যসামগ্রী বিনামূল্যে প্রদান করা হয়।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয় সেনাসদস্যদের মাধ্যমে পুরো বাজার এলাকা জীবানুমুক্ত করার পর নির্দিষ্ট দুরত্ব বজায় রেখে আলাদা আলাদা টেবিলে সকল পণ্য সামগ্রী সাজিয়ে রাখা হয় । এবং আগে থেকেই এলাকার দুঃস্থ ও অসহায় পরিবারের তালিকা তৈরি করে প্রত্যেক পরিবারের প্রতিনিধির নিকট টোকেন সরবরাহ করা হয়। আর বাজারের দিন সেই টোকেন দেখিয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে সল্পতম সময়ে প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী সংগ্রহ করে প্রতিটি পরিবার।

বর্তমান করোনা পরিস্থিতিতে ধর্ম -বর্ণের ভেদাভেদ ভুলে এলাকার হতদরিদ্র ও অসহায় জনসাধারণের ঘরে কিছুটা হলেও ঈদের আনন্দ পৌছে দিতে এই উদ্যোগ গ্রহণ করা হয় বলে জানায় সেনাবাহিনী।   

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions