সোমবার | ০১ জুন, ২০২০

কাপ্তাই সেনাবাহিনীর উদ্যেগে ভিন্নধর্মী এক মিনিটের বাজারে উপহার সামগ্রী বিতরণ

প্রকাশঃ ২১ মে, ২০২০ ০৪:১২:৩৮ | আপডেটঃ ৩১ মে, ২০২০ ০৮:৫৬:৫৮  |  ১৩০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। চলমান করোনা পরিস্থিতি এবং আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে এলাকায় অসহায়, দুঃস্থ ও কর্মহীন মানুষের হাতে প্রয়োজনীয় পণ্য সামগ্রী তুলে দিতে রাঙামাটির কাপ্তাই সেনাবাহিনী কর্তৃক ''এক মিনিটের ঈদ বাজার'' নামক একটি ভিন্নধর্মী কর্মসূচির আয়োজন করা হয়।

জিওসি, ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়ার নির্দেশনায় এবং কমান্ডার ৩০৫ পদাতিক ব্রিগেড ও রিজিয়ন কমান্ডার, রাঙামাটি রিজিয়ন এর সার্বিক তত্ত্বাবধানে কাপ্তাই জোনের আয়োজনে সুইডেন পলিটেকনিক্যাল ইনষ্টিটিউটের এর মাঠে এই ব্যতিক্রমধর্মী বাজারটি পরিচালনা করা হয়।

প্রথমে সেনাসদস্যদের মাধ্যমে পুরো বাজার এলাকা জীবানুমুক্ত করার পর নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে আলাদা আলাদা টেবিলে সকল পণ্য সামগ্রী সাজিয়ে রাখা হয়। পাশাপাশি আগত ক্রেতাদের বাজারের প্রবেশপথে হাত ধোয়া ও জীবাণুমুক্তকরণের ব্যবস্থা করা হয়। আগে থেকেই এলাকার দুস্থ ও অসহায় পরিবারের তালিকা তৈরি করে প্রত্যেক পরিবারের প্রতিনিধির নিকট টোকেন সরবরাহ করা হয়। বাজারের দিন সেই টোকেন দেখিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে কোন রকম জটিলতা ছাড়াই স্বল্পতম সময়ে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী সংগ্রহ করে প্রতিটি পরিবার।

এদের জন্য প্রয়োজনীয়  বিভিন্ন দ্রব্যের পাশাপাশি প্রান্তিক কৃষকদের নিকট হতে ক্রয়কৃত সবজিও স্থান পায় এই বাজারে। সকাল ১০টায় বাজারটি উদ্বোধন করেন কাপ্তাই জোন কমান্ডার  লেঃ  কর্নেল  মোঃ তৌহিদ উজ্জামান, বিএসপি, পিএসসি। এসময় রাঙামাটি রিজিয়নের জি টু আই মেজর মহিউদ্দিন ফারুকসহ সেনাবাহিনীর অনান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

''এক মিনিটের ঈদ বাজার'' নামে পরিচিত হলেও এই কর্মসূচিতে আসা ক্রেতাদেরকে সকল দ্রব্যসামগ্রী প্রদান করা হচ্ছে বিনামূল্যে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions