বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪

রাঙামাটিতে সেনাবাহিনীর ভিন্নধর্মী এক মিনিটের বিনামুল্যে বাজার চালু

প্রকাশঃ ১৫ মে, ২০২০ ০৬:০৫:১৪ | আপডেটঃ ২৫ এপ্রিল, ২০২৪ ০৮:০২:২৮  |  ১৩৮১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে প্রতিবন্ধী অসহায়, দুস্থ ও নিম্ন আয়ের মানুষদের জন্য এক মিনিটের ভিন্নধর্মী বাজার চালু করেছে রাঙামাটি সেনা রিজিয়ন। শুক্রবার সকালে রাঙামাটি চিংহ্লা মং মারী স্টেডিয়ামে এ বাজারের উদ্বোধন করেন রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইফতেকুর রহমান। এ সময় রাঙামাটি সেনা সদর জোন কমান্ডার লে. কর্নেল রফিকুল ইসলামসহ রিজিয়ন ও সেনা জোনের অন্যান্য কর্মকর্তাগণ  উপস্থিত ছিলেন।

বাজারে বিনামুল্যে চাল, ডাল, আলুসহ নয় প্রকার সবজি দেওয়া হয় হচ্ছে। এ সময় রিজিয়ন কমান্ডার বলেন, রাঙামাটি ছাড়াও কাপ্তাই ও নানিয়াচর উপজেলায় এ বাজার চালু করা হবে। তিনি বলেন, এ বাজারের উদ্দেশ্য করোনা দুর্যোগে প্রতিবন্ধী অসহায়, দুস্থ ও নিম্ন আয়ের মানুষের মুখে হাসি ফুটানোর পাশাপাশি প্রান্তিক কৃষকদের উৎপাদিত সবজি কিনে তাদেরও মুখেও হাসি ফুটানোর প্রয়াস।

জানা গেছে, সরজমিনে জরিপ করে অসহায়, প্রতিবন্ধী ও দুস্থ ব্যাক্তিদের তালিকা তৈরি করা হয়। সেনাবাহিনী নির্ধারিত সময় দিয়ে এ বাজার বসাবে। তালিকাভুক্ত মানুষজন টোকেন দেখিয়ে সেনাবাহিনীর সরবরাহ করা বাজার সংগ্রহ করবে।
    
রাঙামাটিতে এই প্রথম সামাজিক দুরত্ব নিশ্চিত করে সৃশৃঙ্খলভাবে আয়োজিত এই ব্যাতিক্রমি বাজারে বিনামুল্য বাজার করার সুযোগ পেয়ে আনন্দিত অসহায় ও দরিদ্র নিম্ন আয়ের মানুষেরা।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয় ভবিষ্যতে এধরনের আয়োজন অব্যাহত থাকবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions