শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা কার্যক্রমের উদ্বোধন

প্রকাশঃ ১৪ মে, ২০২০ ০৭:৩৬:২০ | আপডেটঃ ১৯ এপ্রিল, ২০২৪ ০৯:২২:২২  |  ১০৬৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। করোনায় ক্ষতিগ্রস্ত দেশের নিম্ন আয়ের মানুষ যেমন রিকশা-ভ্যানচালক ও মোটর শ্রমিক, নির্মাণ শ্রমিকদের মতো পেশাজীবীরা সরকারি আর্থিক সহায়তা কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
আজ বৃহস্পতিবার বৃহস্পতিবার (১৪ মে) সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে সুবিধাভোগীদের হিসাবে সরাসরি নগদ অর্থ প্রেরণের এই কার্যক্রমের উদ্বোধন করেন। আসন্ন ঈদুল ফিতরের আগ পর্যন্ত বিতরণ কার্যক্রম চলবে।
এই কার্যক্রমের আওয়তায় সুবিধাভোগী প্রত্যেক পরিবারকে নগদ, বিকাশ বা ব্যাংকের মাধ্যমে ২,৫০০ টাকা প্রধানমন্ত্রীর দপ্তর থেকে সরাসরি পাঠানো হবে।

রাঙামাটি জেলা প্রশাসনের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে রাঙামাটি জেলা সদর থেকে ৫জনকে নগদ টাকা দেয়া হয়। উদ্বোধনী অনুষ্ঠানে রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হাজী মুছা মাতব্বর, রাঙামাটি সদর উপজেলার চেয়ারম্যান শহীদুজ্জামান রোমানহ সরকারি বেসরকারি কর্মকর্তাগন।  

রাঙামাটি জেলা প্রশাসন সুত্রে জানা গেছে, রাঙামাটির ১০টি উপজেলা ও রাঙামাটি পৌরসভায় মোট ৬০ হাজার পরিবারকে এই সহায়তার আওতায় আনা হবে।

প্রাথমিকভাবে রাঙামাটি সদরে ৫ হাজার পরিবার, রাঙামাটি পৌরসভায় ১০ হাজার, বাঘাইছড়ি উপজেলা পৌরসভাসহ ৯ হাজার, কাউখালী ৬ হাজার, বিলাইছড়ি উপজেলায় ২ হাজার ৬শ ২২ পরিবার , জুরাছড়ি উপজেলায় ১ হাজার ৯শ ৭২, নানিয়াচর ৩ হাজার ৭শ ৭১ পরিবার, কাপ্তাই ৬ হাজার ১শ ৬, রাজস্থলী উপজেলায় ২ হাজার ৫শ ৪২ পরিবার, লংগদু উপজেলায় ৭ হাজার ৬শ ৩২জন, বরকল উপজেলায় ৪ হাজার ২শ ৬৩ পরিবার এর তালিকা করা হয়েছে।

উপজেলা প্রশাসন, পৌরসভাসহ স্ব স্ব এলাকার জনপ্রতিনিধিগণ গরীব দু:স্থ মানুষের ভোটার তালিকা নম্বর, মোবাইল নম্বরসহ ডাটাবেজ তৈরি করেছেন।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions