শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পাচ্ছেন রাঙামাটির ৬০ হাজার পরিবার

প্রকাশঃ ১৩ মে, ২০২০ ০৯:১৮:০৯ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ১২:৫১:৪৬  |  ২৩১৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। করোনায় ক্ষতিগ্রস্ত দেশের নিম্ন আয়ের মানুষ যেমন রিকশা-ভ্যানচালক ও মোটর শ্রমিক, নির্মাণ শ্রমিকদের মতো পেশাজীবীরা সরকারি সহায়তা পাবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দপ্তর থেকে বিভিন্ন পেশার প্রায় ৫০ লাখ পরিবারের হাতে তুলে দেয়া হবে নগদ অর্থ। প্রত্যেক পরিবার এককালীন ২ হাজার ৫০০ টাকা করে পাবে। প্রধানমন্ত্রী আগামীকাল বৃহস্পতিবার (১৪ মে) সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে সুবিধাভোগীদের হিসাবে সরাসরি নগদ অর্থ প্রেরণের এই উদ্যোগের উদ্বোধন করবেন। বিতরণ চলবে আসন্ন ঈদুল ফিতরের আগ পর্যন্ত।
দেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে ত্রাণ সহায়তা কার্যক্রমের অংশ হিসেবে এ পর্যন্ত সাড়ে ৪ কোটি মানুষকে ত্রাণ সহায়তা দিয়েছে সরকার।

রাঙামাটি জেলা প্রশাসন সুত্রে জানা গেছে, রাঙামাটির ১০টি উপজেলা ও রাঙামাটি পৌরসভায় মোট ৬০ হাজার পরিবারকে এই সহায়তার আওতায় আনার জন্য তালিকা তৈরি করছেন পৌরসভার মেয়র, কাউন্সিলার, জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসন।

প্রাথমিকভাবে রাঙামাটি সদরে ৫ হাজার পরিবার, রাঙামাটি পৌরসভায় ১০ হাজার, বাঘাইছড়ি উপজেলা পৌরসভাসহ ৯ হাজার, কাউখালী ৬ হাজার, বিলাইছড়ি উপজেলায় ২ হাজার ৬শ ২২ পরিবার , জুরাছড়ি উপজেলায় ১ হাজার ৯শ ৭২, নানিয়াচর ৩ হাজার ৭শ ৭১ পরিবার, কাপ্তাই ৬ হাজার ১শ ৬, রাজস্থলী উপজেলায় ২ হাজার ৫শ ৪২ পরিবার, লংগদু উপজেলায় ৭ হাজার ৬শ ৩২জন, বরকল উপজেলায় ৪ হাজার ২শ ৬৩ পরিবারকে এর আওতায় আনা হবে।  তালিকায় কম বেশী হতে পারে।

উপজেলা প্রশাসন, পৌরসভাসহ স্ব স্ব এলাকার জনপ্রতিনিধিগণ গরীব দু:স্থ মানুষের ভোটার তালিকা নম্বর, মোবাইল নম্বরসহ ডাটাবেজ তৈরি করছেন। ডাটাবেজে ভুল থাকলে সেটি আবার ফেরত পাঠানো হচ্ছে, জেলা প্রশাসন আবার যাচাই বাছাই করে তালিকা পাঠাচ্ছে। বিকাশ, নগদ বা ব্যাংকের টাকা পরিশোধ করা হবে।

রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ জানিয়েছেন, আমরা রাঙামাটি জেলা থেকে সম্ভাব্য ৬০ হাজার মানুষের ডাটাবেজ বা তালিকা তৈরি করেছে সেগুলো যাচাই বাছাইয়ের কাজ চলছে। কাল প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স উদ্বোধনের পর রাঙামাটি থেকে ৫জনকে টাকা দেয়া হবে।

তিনি আরো জানান, জনপ্রতি ২ হাজার ৫শ টাকা সরাসরি মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে স্ব স্ব ব্যাক্তির মোবাইল বা একাউন্ট নম্বরে পাঠানো হবে। যাদের মোবাইল নাই তারা এই সুবিধার আওতায় আসবে না।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions