বুধবার | ২৪ এপ্রিল, ২০২৪
রাঙামাটির

ফিশারী বাঁধে মন্দিরের প্রতিমা ভাংচুর ও মন্দিরের দান বাক্সের টাকা লুটের অভিযোগ

প্রকাশঃ ১৩ মে, ২০২০ ০৬:২৪:২৯ | আপডেটঃ ২২ এপ্রিল, ২০২৪ ১১:০৫:৫৮  |  ৯৯১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি শহরের ফিশারী বাঁধ এলাকার খোলা জায়গায় গাছের নীচে অবস্থিত  শ্রী শ্রী মগদেশ^রী মন্দিরে হামলা চালিয়ে প্রতিমা ভাংচুর ও মন্দিরের দান বাক্সের টাকা চুরির অভিযোগ উঠেছে। এর আগে দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলায় মন্দির ভাংচুর হলেও রাঙামাটি জেলাতে এই ধরনের ঘটনা কখনো ঘটেনি।

তবে গত মঙ্গলবার রাতে কে বা কারা রাঙামাটিতে প্রথম বারের মতো ফিসারী বাঁধ এলাকায় শ্রী শ্রী মগদেশ^রী মায়ের মন্দিরের হামলা চালিয়ে মন্দিরের প্রতিমা ভাংচুর করে এবং দান বাক্সের টাকা চুরি করে নিয়ে যায়। রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কবির হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।

আজ বুধবার ১৩ মে সকালে মন্দির কমিটির একজন মন্দির পরিস্কার করতে গিয়ে মন্দিরের প্রতিমা সহ ভাংচুরের দৃশ্য দেখে সকলকে খবর দিলে সকলে ক্ষোভে ফেটে পড়ে। তারা তাৎক্ষনিক মন্দিরের দাঁড়িয়ে প্রতিবাদ জানায়। রাঙামাটি জেলায় প্রথম বারের মতো মন্দিরে হামলা চালানোর নিন্দা জানান। তারা মন্দিরের প্রতিমার বিভিন্ন ভাঙ্গা অংশ খুজে খুজে নিয়ে আসে। কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তা কেউ বলতে পারছে না।
রাঙামাটি জেলা পূজা উদ্্যাপন পরিষদ রাঙামাটির সভাপতি বাদল কান্তি দে ও সাধারণ সম্পাদক স্বপন কান্তি মহাজন এই হামলার নিন্দা জানিয়ে বলেন, সারা দেশে ঘটনা ঘটলেও রাঙামাটিতে প্রথম বারের মতো এই ঘটনা ঘটে। নেতৃবৃন্দ এই ঘটনা তদন্ত করে দোষী ব্যক্তিদের শাস্তির দাবী জানান। সারা দেশে যখন রাঙামাটির মানুষ করোনা আতংকে ঘর বন্দি ঠিক তখনই সাম্প্রদায়িক গোষ্ঠী এই হামলা চালিয়েছে।

রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কবির হোসেন বলেন, মন্দিরের প্রতিমা ভাংচুরের ঘটনা এলাকা পরিদর্শন করেছি। তবে কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তা কেউ বলতে পারেনি। আমরা মন্দিরের প্রতিমা ভাঙ্গা অবস্থায় দেখতে পেয়েছি। তদন্ত করে দেখি। আমরা যথাযথ আইনী ব্যবস্থা গ্রহণ করবো।

বিষয়টি নিয়ে রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ বলেন, আমরা ঘটনাটি শুনেছি, পুলিশকে বলা হয়েছে তারা ঘটনাটি তদন্ত করে দোষীদের খুজে বের করে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা করবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions