শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

রাঙামাটিতে কাল বুধবার থেকে সীমিত পরিসরে মার্কেট খুলবে ব্যবসায়ীরা

প্রকাশঃ ১২ মে, ২০২০ ০২:৫২:৩৯ | আপডেটঃ ২৭ মার্চ, ২০২৪ ০৮:২৬:৪৩  |  ১৫৯১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সরকারের নির্দেশনা মেনে আগামীকাল বুধবার থেকে সীমিত আকারে দোকান ও মাকের্ট খোলার সিদ্ধান্ত নিয়েছে রাঙামাটি শহরের তিনটি ব্যবসায়ী প্রতিষ্ঠান। এগুলো হচ্ছে বৃহত্তর বনরূপা ব্যবসায়ি কল্যাণ সমিতি,নিউ রাঙামাটি(রিজার্ভবাজার) ব্যবসায়ি কল্যাণ সমিতি এবং তবলছড়ি বাজার ব্যবসায়ি কল্যাণ সমিতি।

 এর আগে বৃহত্তর বনরুপা ব্যবসায়ী সমিতি ৩০ মে পর্যন্ত মার্কেট বন্ধ এবং ব্যবসায়ী ফেডারেশন ২০ রমজানের পর দোকান খোলার কথা জানিয়েছিল।

বৃহত্তর বনরুপা ব্যবসায়ী সমিতির সভাপতি  আবু সৈয়দ জানান, আমরা ব্যবসায়ীদের সিদ্ধান্তে মার্কেট বন্ধের কথা বলেছিলাম, কিন্তু ব্যবসায়ীরা গত ২ মাস ধরে লোকসান গুনে আসছে, পাশাপাশি মালামাল এভাবে পড়ে থাকলে সেগুলো নষ্ট হয়ে যাবে। আজ বৃৃহত্তর বনরুপা ব্যবসায়ীর সভায় এক সিদ্ধান্তমতে আমরা সীমিত আকারে মার্কেট খোলার সিদ্ধান্ত নিয়েছি, সভায় বনরুপা এলাকার বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  
তিনি আরো জানান, দোকান বা মার্কেটের যেসব কর্মচারী বাইরে আছে,তারা আসতে পারবে না। আসলেই আমরা তাদের কোয়ারেন্টিনে পাঠিয়ে দেব।  সরকারের স্বাস্থ্যবিধি মেনে এবং পর্যাপ্ত স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা নিশ্চিত করেই দোকান ও মার্কেট খুলতে হবে।

রিজার্ভবাজারের  ব্যবসায়ি কল্যাণ সমিতির সভাপতি হাজী আনোয়ার মিয়া ভানু জানান, আমরা ব্যবসায়ীদের চাপে আছি, দোকান ভাড়া এবং কর্মচারী খরচ চালানো কঠিন হয়ে পড়ছে, অনেকটা নিরুপায় আমরা ব্যবসা প্রতিষ্ঠান খুলছি।

একই কথা জানিয়েছেন তবলছড়ি বাজার ব্যবসায়ি সমিতির সভাপতি হাজী জহির আহমেদ সওদাগর।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions