বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪
২০ রমজান পর্যন্ত শপিং মল ও মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত

রাঙামাটিতে ব্যবসায়ী ফেডারেশনের বৈঠকে প্রশাসনের সহায়তা কামনা

প্রকাশঃ ১০ মে, ২০২০ ০৬:২৯:৩৬ | আপডেটঃ ২৫ এপ্রিল, ২০২৪ ০১:০৫:৫২  |  ১০৭০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সরকার থেকে কিছু শর্ত সাপেক্ষে আজ থেকে শপিং মল ও মার্কেট খোলার অনুমতি দিলেও করোনা ভাইরাস ছড়িয়ে পড়া এবং সরকারি নিয়ম মানা কঠিন হওয়ায় দেশের বিভিন্ন স্থানে ব্যবসায়ীরা শপিংমল ও মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ব্যবসায়ীরা।

রাঙামাটিতে আজ রোববার দুপুরে ব্যবসায়ী ফেডারেশনের উদ্যেগে বনরুপা শপিং কমপ্লেক্সের ৪র্থ তলায় সংগঠনের সভাপতি তবলছড়ি ব্যবসায়ী সমিতির সভাপতির হাজী জহির আহম্মদ সওদাগরের সভাপতিত্বে  এক যৌথ সভা অনুষ্ঠিত হয়। এতে শহরের তবলছড়ি ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক নাজিম উদ্দিন,  রিজার্ভবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আনোয়ার হোসেন বানু সাধারন সম্পাদক হেলাল উদ্দিন, বনরুপা ব্যবসায়ী ও ফেডারেশনের সাধারন সম্পাদক কামাল হোসেন, বিএম শপিং কমপ্লেক্সের সভাপতি আজগর আলী, দিলীপ কুমার সেনগুপ্ত, আসবাব পত্র ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক আবদুল শুক্কর, সেলুন সমিতির সভাপতি রিপন শীল,  কলেজ গেইট এর ব্যবসায়ী মনির হোসেন, ভেদভেদী ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক নরেশ মজুমদারসহ বিভিন্ন এলাকার ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় ব্যবসায়ীরা জানান, মানুষের জীবন জীবিকা এক সাথে জড়িত, দোকানে পড়া মালামাল নষ্ট হওয়ার পাশাপাশি কর্মচারী বেতন দেয়া সম্ভব হচ্ছে না। বেশীর ভাগ ব্যবসায়ী দোকান খোলার পক্ষে থাকলেও সরকারি সিদ্ধান্ত শিথিল করার দাবি জানান। সভায় আগামী ২০ রমজান পর্যন্ত জরুরী নিত্য প্রয়োজনীয় কাঁচামাল, ওষুধের দোকান ছাড়া আগের মত অন্য সব দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়, পাশাপাশি শর্ত শিথিল করার জন্য প্রশাসনের সাথে বৈঠক করার সিদ্ধান্ত গৃহীত  হয়।

রিজার্ভবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আনোয়ার হোসেন বানু জানান, সরকারি কঠিন শর্তে আমাদের পক্ষে ব্যবসা চালিয়ে যাওয়া সম্ভব নয়, আমরা প্রশাসনের সাথে বৈঠক করব, যদি শর্ত শিথিল করা হয় তাহলে ২০ রমজানের পর আমরা মার্কেট খুলব, অন্যথায় বন্ধ রাখব।

রাঙামাটি ব্যবসায়ী ফেডারেশনের সাধারন সম্পাদক মো: কামাল উদ্দিন  জানান, মানুষের জান মালের কথা যেমন চিন্তা করতে হবে তেমনি আমাদের জীবিকার কথা চিন্তা করতে হবে। আগে মানুষের জীবন তারপর হচ্ছে ব্যবসা। করোনা ভাইরাসের কারনে আমরা নানাভাবে ক্ষতিগ্রস্ত, একদিকে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে অন্যদিকে সরকার শর্তারোপ করে শপিং মল ও মার্কেট খোলার  অনুমতি দিয়েছে।

কিন্তু যে সব শর্ত দিয়েছে সব শর্ত মেনে মার্কেট খোলা রাখা সম্ভব নয়, কারন পাহাড়ী এলাকার মানুষের আয় সমতলের মত নয়, তাই মার্কেটের পক্ষে অনেক কিছু মেনে চলা সম্ভব হবে না, আবার সরকারি সিদ্ধান্ত না মানলে জরিমানা গুনতে হবে,, তাই ব্যবসায়ীরা শংকায় রয়েছে। একদিকে আমরা ঋণ নিয়ে ব্যবসায়ীরা ব্যবসা করছে অন্যদিকে যদি কোন কারনে জরিমানা গুনতে হয়, তাহলে ব্যবসা করা কঠিন হবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions