শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪
করোনা ভাইরাস প্রাদূর্ভাব মোকাবেলায়

বান্দরবানে নব বর্ষের সকল অনুষ্ঠান স্থগিত

প্রকাশঃ ১০ এপ্রিল, ২০২০ ০৮:১৩:২৬ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ০৫:৩৮:২৯  |  ৮৭০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনা ভাইরাসের প্রাদূর্ভাব মোকাবেলায় বান্দরবানে নববর্ষের সকল অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। শুক্রবার সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের হলরুমে এক জরুরী সংবাদ সম্মেলনের মাধ্যমে নববর্ষের সকল অনুষ্ঠান স্থগিত করার ঘোষনা প্রদান করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

এসময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন,সারা বিশ্বে এখন করোনা ভাইরাস মহামারী আকার নিয়েছে,ইতোমধ্যে বাংলাদেশেও এটা ভয়াবহ আকার নিচ্ছে। তাই দেশ ও জাতির স্বার্থে বান্দরবান জেলায় বাংলা নববর্ষের সকল অনুষ্ঠান কর্মসূচি স্থগিত করা হয়েছে।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন,নববর্ষ উপলক্ষে বান্দরবান জেলার ৪শত ১৮টি বৌদ্ধ বিহারে অবস্থারনত সকল বৌদ্ধ ভিক্ষুদের পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে নববর্ষের শ্রদ্ধা দান হিসেবে পর্যাপ্ত পরিমানে খাদ্য সামগ্রী প্রদান করা হবে।

চেয়ারম্যান আরো বলেন, পার্বত্য জেলা বান্দরবানে এই নববর্ষ উপলক্ষে ক্ষুদ্র নৃগোষ্টি সম্প্রদায় কয়েকদিন ব্যাপী নানা উৎসবের আয়োজন করে থাকে ,কিন্তু এই বার করোনা ভাইরাস মোকাবেলায় সরকারি নিষেধাজ্ঞা থাকায় আমরা জেলার সকল বৌদ্ধ বিহারের সাথে কথা বলে এবারের সকল অনুষ্ঠান স্থগিত করেছি। চেয়ারম্যান আরো বলেন, নববর্ষ পালন স্থগিত থাকলে ও বান্দরবানের সকল লকডাউনকৃত গ্রাম,পাড়া ও বৌদ্ধ বিহারে বিহারে পার্বত্য জেলা পরিষদের ব্যবস্থাপনায় খাদ্য সামগ্রী প্রদান কার্যক্রম চলমান থাকবে।

সংবাদ সম্মেলনের এসময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, সদস্য ক্যাসা প্রু, সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা,সদস্য লক্ষীপদ দাশ,বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু,সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক  মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions