রবিবার | ০৫ এপ্রিল, ২০২০

বলাকা ক্লাবের উদ্যেগে করোনা ভাইরাস প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে, মাস্ক ও লিফলেট বিতরণ

প্রকাশঃ ২৬ মার্চ, ২০২০ ০২:১৫:৪৬ | আপডেটঃ ০৫ এপ্রিল, ২০২০ ০৯:৫১:৫০  |  ১১৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও জনসচেতনতার লক্ষ্যে রাঙামাটিতে প্রশাসন থেকে শুরু করে বিভিন্ন সরকারী-বেসরকারী ও ক্রীড়া-সামাজিক সংগঠনগুলো শুরু করেছে নানামুখী সচেতনতামূলক তৎপরতা।

এরই অংশ হিসেবে রাঙামাটি পৌরসভার সহযোগীতায় ক্রীড়া ও সামাজিক সংগঠন বলাকা ক্লাবের উদ্যেগে শহরের গর্জনতলী পুরো এলাকায় করোনাভাইরাস মোকাবেলায় সচেতনতামূলক লিফলেট, মাস্ক বিতরণের পাশাপাশি হ্যান্ড স্যানিটাইজেশন লিকুইট ও পানির জার স্থাপন এবং রাস্তা ও জনবসতিপুর্ন স্থানে জীবাণুনাশক ওষুধ স্প্রে করেছে ।

বৃহস্পতিবার (২৬মার্চ) মহান স্বাধীনতা দিবসে সকালে বলাকা ক্লাবের সামনে এ কর্মসুচীর উদ্বোধন করেন রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র মোঃ জামাল উদ্দিন। এ সময় বলাকা ক্লাবের সভাপতি ঝিনুক ত্রিপুরা, সহ-সভাপতি উজ্জ্বল ত্রিপুরা, সহ-সভাপতি নতুন কুমার ত্রিপুরা (আপেল), সাধারণ সম্পাদক মিঠুন মারমা, অর্থ সম্পাদক টিলু মারমা, সদস্য অমিত ত্রিপুরা’সহ ক্লাবের অন্যান্য সদস্যরা অংশ নেন।

উদ্বোধনকালে পৌরসভার প্যানেল মেয়র মোঃ জামাল উদ্দিন বলেন, করোনা ভাইরাসের প্রভাবে দেশ এখন ক্রান্তিকাল অতিবাহিত করছে। এ পরিস্থিতিতে রায়ামাটি পৌরসভা করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক বিভিন্ন কর্মসুচী গ্রহণ করেছে। কর্মসুচীর অংশ হিসেবে পৌরসভার জনগুরুত্বপুর্ন স্থানে হাতা ধোয়ার ব্যবস্থা করাসহ জীবাণুনাশক ছিটানো হচ্ছে।

তিনি বলেন, জনসচেতনতাই একমাত্রই করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধের একমাত্র হাতিয়ার। সচেতনতার মাধ্যমে আমাদের নিজে বাঁচতে হবে। তাহলেই আমাদের সমাজ ও দেশ বাঁচবে। পৌরসভার পাশাপাশি তিনি বিভিন্ন সংগঠন ও সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

বলাকা ক্লাবের সভাপতি ঝিনুক ত্রিপুরা বলেন, আমরা সবাই যদি সকলে সচেতন হই, আর যার যার অবস্থান থেকে অন্যকে সচেতন করি তাহলে যে কোনো মহামারি থেকে জনগণকে রক্ষা করা সম্ভব। মানুষকে সচেতন করাই মূল উদ্দেশ্য জানিয়ে তিনি বলেন, সমাজের প্রতিটি মানুষ তার নিজ অবস্থান থেকে সচেতনামূলক ও সামাজিক কর্মকান্ডে এগিয়ে আসুক। সচেতনতা ছাড়া করোনাভাইরাসের মহামারী থেকে বাঁচার কোন পথ নেই। তিনি পৌর পরিষদকে জনগনের দু:সময়ে পাশে থাকায় কৃতজ্ঞতা জানান।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions