শনিবার | ০৮ অগাস্ট, ২০২০

লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলাকে লক ডাউন ঘোষণা করেছে প্রশাসন

প্রকাশঃ ২৪ মার্চ, ২০২০ ১০:১৮:০৪ | আপডেটঃ ০৭ অগাস্ট, ২০২০ ০৬:৪০:৩৬  |  ৩৩৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় লামা, আলীকদম এবং নাইক্ষ্যংছড়ি উপজেলাকে লকডাউন ঘোষণা করেছে  বান্দরবান জেলা   প্রশাসন।  বান্দরবান জেলার পাশ্ববর্তী চট্টগ্রামের চকরিয়ায় করোনা ভাইরাস আক্রান্ত রোগী সনাক্ত হওয়ায় মঙ্গলবার রাত ৮টা থেকে বান্দরবানের তিনটি উপজেলার সঙ্গে সবধরণের যোগাযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

বিষয়টি স্বীকার করে বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন জানান,বান্দরবানের তিনটি উপজেলার পাশ্ববতী কক্সবাজারের চকরিয়ায় করোনা ভাইরাস আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। ফলে পরিস্থিতি মোকাবেলায় বান্দরবান জেলার লামা, আলীকদম এবং নাইক্ষ্যংছড়ি ৩টি উপজেলা লক ডাউন ঘোষণা করা হয়েছে।

কিন্তু লামা উপজেলার সঙ্গে আলীকদমের যোগাযোগ ব্যবস্থা সাময়িক পরিমাণে খোলা থাকবে। ইতিমধ্যে বান্দরবান জেলার সাতটি উপজেলায় সেনাবাহিনী মাঠে নেমেছে। ঔষুধের দোকান, মুদি দোকান ছাড়া অন্যসব ধরণের দোকানপাট বন্ধ করে দেয়া হয়েছে। তবে বান্দরবান জেলায় এখনো কোনো রোগী সনাক্ত হয়নি। পরিস্থিতি মোকাবেলায় প্রয়োজনে সবগুলো উপজেলায় লক ডাউন করা হবে। আপাতত পরিস্থিতি অনেকটা স্বাভাবিক রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে  বান্দরবান জেলায় বর্তমানে  ৫০ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর মধ্যে সদর হাসপাতালে ৬ জন, থানচি স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন এবং আলীকদম স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন। বাকী ৪১ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। তবে জেলায় এখনো কোন করোনায় আক্রান্ত রোগী পাওয়া যায়নি।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions