সোমবার | ৩০ মার্চ, ২০২০

রাঙামাটিতে কর্মরত সাংবাদিকদের মিলন মেলা অনুষ্ঠিত

প্রকাশঃ ২৯ ফেব্রুয়ারী, ২০২০ ১১:৪১:৫০ | আপডেটঃ ৩০ মার্চ, ২০২০ ০৫:৪৭:০৪  |  ৪৬৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি।  সারা বছরের ব্যস্ততম দিনগুলোর মধ্যে একটি দিন ! পরিবার পরিজন নিয়ে একটু আলাপ আলোচনা, একটু অনুভূতি প্রকাশ, সকলের মধ্যে আরো একটু সম্পর্কের উন্নতি, সর্বোপরি সব ব্যস্ততাকে বাদ দিয়ে একান্তে একটি দিন কাটানো। 

এ ধরনের উদ্দেশ্য নিয়েই প্রতিবছরের মতো রাঙামাটিতে কর্মরত সাংবাদিকদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে রাঙামাটির আসমাবস্তীস্থ নতুন পর্যটন স্পট ডিভাইন লেক আইল্যান্ডে  এই মিলনমেলা অনুষ্ঠিত হয়।

মিলনমেলার শুরুটা হয় শহরের উন্নয়ন বোর্ড ঘাট থেকে লঞ্চের মাধ্যমে সাংবাদিক পরিবারের সকল সদস্যদের যাত্রার মাধ্যমে। সকাল ৯টায় শুরু হয়ে সকাল সাড়ে ১০টার মধ্য ডিভাইন স্পটে গিয়ে শুরু হয় মিলনমেলার আনুষ্ঠানিকতা।

নানা প্রতিকূলতার মধ্য দিয়ে ও রাঙামাটি প্রেস ক্লাব ছাড়া জেলার ৬টি সাংবাদিক সংগঠন রাঙামাটি রির্পোর্টার্স ইউনিটি, রাঙামাটি সাংবাদিক ফোরাম, রাঙামাটি সাংবাদিক ইউনিয়ন, রাঙামাটি জার্নালিস্ট এসোসিয়েশন, রাঙামাটি জার্নালিস্ট নেটওয়ার্ক ও রাঙামাটি সাংবাদিক সমিতি উদ্যোগেই এ মিলনমেলা অনুষ্ঠিত হয়।

মিলনমেলার শুরুতে সাংবাদিকদের পরিবারের সদস্য শিশু কিশোরদের দিয়ে নানা ধরনের খেলাধূলার আয়োজন করা হয়, পাশাপাশি নারী-পুরুষদের জন্য ও নেয়া হয় বিভিন্ন আয়োজন।

সাংবাদিকদের মিলনমেলা অনুষ্ঠানে যোগ দেন রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ মামুন, রাঙামাটির পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর ও রাঙামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমানসহ রাঙামাটির বিভিন্ন স্তরের গন্যমান্য ব্যক্তিবর্গ।

সাংবাদিকদের মিলনমেলায় যোগ দিয়ে জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ বলেন, রাঙামাটিতে কর্মরত ৬টি সংগঠনের নেতৃত্বে আজকের এ মিলনমেলা অত্যন্ত প্রশংসনীয়, তবে সব সাংবাদিক সংঘবদ্ধ থেকে একটি ব্যানারে আসলেই ভালো।

তিনি বলেন, সাংবাদিকরা সবসময়ই ব্যস্ত থাকেন, যখনই ঘটনা তখনই তাদের ছুটে যেতে হয় সংবাদের খোঁেজ। শত ব্যস্ততার মাঝে ও বছরের একটি দিন সকল সাংবাদিকসহ পরিবারের সকলকে নিয়ে এ ধরনের আয়োজনে আমি মুগ্ধ। এ ধরনের আয়োজ অব্যাহত রাখার আহবান জানান জেলা প্রশাসক।

রাঙামাটির পুলিশ সুপার  মোঃ আলমগীর কবীর বলেন, সাংবাদিকদের মিলনমেলায় এসে আমি বিমোহিত। তাদের মাধ্যমে এসে পর্যটন শহর রাঙামাটির নতুন একটি দর্শনীয় স্থানের সাথে পরিচিত হলাম, এ নতুন স্পটটি অনেক সুন্দর। এভাবে সকলে এগিয়ে আসলে পর্যটন শহর রাঙামাটি অনেক দূর এগিয়ে যাবে।



তিনি আরো বলেন, সাংবাদিকদের মিলন মেলায় এসে সকলের সাথে যে ভাব বিনিময় করতে পারলাম তা আমার আজীবন মনে থাকবে।  বক্তব্য দেয়ার আগে পুলিশ সুপার একটি গান পরিবেশন করেন।

অনুভূতি ব্যক্ত করতে গিয়ে রাঙামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান বলেন, আমি পার্বত্য এলাকারই সন্তান। আজকে সাংবাদিকদের মিলনমেলায় এসে আমি আনন্দিত। সাংবাদিকদের যে কোন প্রয়োজনে পাশে থাকার অভিমত ব্যক্ত করেন তিনি।
রাঙামাটি জার্নালিস্ট নেটওয়ার্কের সাধারন সম্পাদক ফাতেমা জান্নাত মুমুর সঞ্চালনায় ও রাঙামাটি রির্পোর্র্টাস ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনসভায় আরো উপস্থিত ছিলেন রাঙামাটি রির্পোর্টাস ইউনিটির সাধারন সম্পাদক ফজলুর রহমান রাজন, রাঙামাটি সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ, সাধারন সম্পাদক মিল্টন বাহাদুর, রাঙামাটি সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোঃ সোলায়মান, সাধারন সম্পাদক হিমেল চাকমা, রাঙামাটি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি বিজয় ধর, সাধারন সম্পাদক মোঃ হান্নান, রাঙামাটি জার্নালিস্ট নেটওয়ার্কের সভাপতি শান্তিময় চাকমা, রাঙামাটি সাংবাদিক সমিতির সভাপতি জিয়াউল হক জিয়া, সাধারন সম্পাদক মিশু দে এবং সিনিয়র সাংবাদিক ও সিএইচটি নিউজ টোয়েন্টি ফোর ডট কমের সম্পাদক শামসুল আলমসহ রাঙামাটিতে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। এছাড়া অনুষ্ঠানে রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর জাহেদুল হক রনি,  লঞ্চ মালিক সমিতির সভাপতি মাঈন উদ্দিন সেলিম

আলোচনার পাশাপাশি রাঙামাটির স্পর্শ ব্যান্ডের শিল্পীদের মনোমুগ্ধকর সংগীত পরিবেশনার মধ্য দিয়ে সাংবাদিকদের মিলনমেলা আরো আনন্দমূখর হয়ে উঠে।



তাদের পাশাপাশি সংগীত পরিবেশন করেন রাঙামাটি রিপোর্টাস ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, রাঙামাটি সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক ও জিটিভি প্রতিনিধি মিল্টন বাহাদুর, চ্যানেল আই প্রতিনিধি সাংবাদিক মনসুর আহম্মেদ মান্না, ফ্রি ল্যান্সার সাংবাদিক লিটন শীলসহ সাংবাদিক পরিবারের বিভিন্ন সদস্যরা।

সংগীতের ফাঁকে ফাকে চলে র‌্যাফেল ড্রসহ বিভিন্ন ইভেন্টে জয়ী প্রতিযোগিদের  পুরস্কার বিতরণ।

সারাবছরের ব্যস্ততম দিনের মাঝে এ ধরনের আয়োজনে সাংবাদিকসহ পরিবারের সকলেই ফিরে আসে অন্যরকম এক আনন্দ নিয়ে। এ মিলনমেলা অব্যাহত থাকুক, সকলের মাঝে গড়ে উঠুক ভাতৃত্বের বন্ধন রাঙাামাটিতে কর্মরত সাংবাদিক নেতাদের এটাই প্রত্যাশা।

রাঙামাটিতে কর্মরত সাংবাদিকদের পিকনিকে পাশে দাঁড়ানোর জন্য পাবর্ত্যমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান, মুখ্য নিবার্হী কর্মকর্তা, উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমানসহ যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।
   
 
মিডিয়া |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions