মঙ্গলবার | ১৯ মার্চ, ২০২৪
বান্দরবানে

সনাতন ধর্মালম্বীদের ৩ দিনব্যাপী লীলাকীর্ত্তন,ধর্মসম্মিলন ও অষ্টপ্রহরব্যাপী মহানামযজ্ঞ শুরু

প্রকাশঃ ২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০৮:০৪:২২ | আপডেটঃ ১৮ মার্চ, ২০২৪ ১০:৪৯:৩১  |  ৯১১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বর্ণাঢ্য আয়োজনে প্রতিবছরের ন্যায় এবারো বান্দরবানে স্বর্গীয় উপেন্দ্র লাল দাশ এবং স্বর্গীয়া শৈলবালা দাশ এর ১৯তম প্রয়াণ দিবস উপলক্ষে শুরু হয়েছে তিনদিন ব্যাপী লীলাকীর্ত্তন, ধর্মসম্মিলন ও অষ্টপ্রহরব্যাপী মহানামযজ্ঞ।

বৃহস্পতিবার সকালে বান্দরবান রাজার মাঠে চট্টগ্রামের তুলসীধামের মোহন্ত শ্রীমৎ স্বামী সুদর্শনানন্দ পুরী মহারাজ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মঙ্গল প্রদীপ প্রজ্জলন ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এই অনুষ্ঠানের শুভ সুচনা করেন।

ধর্মীয় এই মাঙ্গলিক অনুষ্ঠানে বাঙ্গালহালিয়া জ্যোতিশ্বর বেদান্ত মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী অভেদানন্দ ব্রহ্মচারী মহারাজ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, স¦র্গীয় উপেন্দ্র লাল দাশ এবং স্বর্গীয়া শৈলবালা দাশ এর পুত্র সাধন চন্দ্র দাশ, সুনীল চন্দ্র দাশ, নিরঞ্জন দাশ, মনোরঞ্জন দাশ ও পরিবারবর্গসহ সনাতনী সম্প্রদায়ের বিভিন্ন মন্দিরের সদস্য ও পূজারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সনাতনী ধর্মীয় প্রতিষ্ঠানের বিভিন্ন সদস্য এবং জেলা ও উপজেলার বিভিন্ন এলাকার সনাতন ধর্মালম্বী নারী পুরুষেরা উপস্থিত হয়ে এই মহানামযজ্ঞে অংশ নেয়।
তিনদিনব্যাপি এই মাঙ্গলিক অনুষ্ঠানে রাত ৮টায় অনুষ্টিত হবে ধর্মীয় সম্মিলন আর ২৮ ফেব্রুয়ারি ব্রাহ্মমুহুর্তে মহানামযজ্ঞের শুভারম্ব ও অহোরাত্র নাম সংকীর্ত্তন আর দুপুর ও রাতে আনন্দবাজারে চলবে মহাপ্রসাদ বিতরণ। 

আগামী ২৯ ফেব্রুয়ারি  ব্রাহ্মমুহুর্তে নগর পরিক্রমা ও মহানামযজ্ঞের পূর্ণাহুতির মধ্য দিয়ে তিনদিনব্যাপী এই লীলাকীর্ত্তণ, ধর্মসম্মিলন ও অষ্টপ্রহরব্যাপী মহানামযজ্ঞের সমাপ্তি ঘটবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions