শনিবার | ০৪ এপ্রিল, ২০২০

রাঙামাটিতে পর্যটক ও চালকদের সচেতন করতে জেলা প্রশাসনের অভিযান

প্রকাশঃ ১৭ ফেব্রুয়ারী, ২০২০ ০৬:২৫:০১ | আপডেটঃ ০৪ এপ্রিল, ২০২০ ১১:০৪:২৭  |  ৮২৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। গত শুক্রবার রাঙামাটির কাপ্তাই হ্রদে নৌকাডুবি ৬ জন নিহতের ঘটনার পরে চতুর্থ দিনের মত রাঙামাটি শহরের নৌযান ঘাটগুলোতে অভিযান পরিচালনা করছে রাঙামাটি জেলা প্রশাসন।

ফিটনেস বিহীন নৌকাগুলো ঘাট থেকে সরিয়ে নেওয়া, চলাচলযোগ্য নৌকার প্রত্যেকটিতে মান সম্মত লাইফ জ্যাকেট রাখা নির্দেশনা দেওয়ার পাশাপাশি পর্যটকদের সচেতন করা হচ্ছে এ অভিযানে। এদিকে প্রশাসনের অভিযানের পর বোটগুলোতে লাইফ জ্যাকেট রাখছে নৌযান চালকরা।

সোমবার সকাল ১১ টায় রাঙামাটি শহরের ফিসারী ঘাট, রিজার্ভ বাজার লঞ্চ ঘাট, পর্যটন নৌযান ঘাটে অভিযানের সময়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট  পল্লব হোম দাশ বলেন, আগামীতে নৌকা ডুবি ঘটনায় আর যেন কোন মৃত্যু না হয় সেটা নিশ্চিত করতে এ অভিযান চলছে। এটি অব্যাহত রাখা হবে।

প্রসঙ্গত গত শুক্রবার দুপুরে রাঙামাটি শহরের ডিসি বাংলো এলাকায় একটি পর্যটকবাহী নৌকা ডুবি ঘটনায় ৫ জনের মৃত্যু হয়। একই সময়ে কাপ্তাই উপজেলায় কর্নফুলী নদীতে তীর্থযাত্রীবাহী নৌকা ডুবি ঘটনায় তিনজন নিখোজ হয়। এ ঘটনায় একজনের লাশ উদ্ধার করা গেলেও এখনো দুজন নিখোঁজ রয়েছে। এদের উদ্ধারের জন্য ফায়ার সার্ভিসের কর্মীরা নদীর বিভিন্ন এলাকায় তল্লাশী অব্যাহত রেখেছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions