বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪

রাঙামাটিতে নানা আয়োজনে হিন্দু সম্প্রদায়ের সরস্বতী পুজা পালিত

প্রকাশঃ ৩০ জানুয়ারী, ২০২০ ১০:৫৯:৪১ | আপডেটঃ ২৪ এপ্রিল, ২০২৪ ০৫:১৩:১৫  |  ৮১৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে নানা আয়োজনে পালিত হয়েছে হিন্দু সম্প্রদায়ের সরস্বতী পুজা। সরস্বতী পূজা উপলক্ষে শহরের রাঙামাটি সরকারি কলেজ প্রাঙ্গনে রাঙামাটি সরকারি কলেজ সনাতন সংসদের উদ্যোগে বানী অর্চনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটি সরকারী কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত বাণী অর্চনায় উদ্ধোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মঈন উদ্দিন। এসময় বাণী অর্চনা উদযাপন কমিটির আহবায়ক দীপক কুমার আচার্য্য সভাপতিত্বে রাঙামাটি সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর তুষার কান্তি বড়ুয়া, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরীসহ এতে শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এছাড়া রাঙামাটি সরকারি মেডিকেল কলেজ ও রাঙামাটি বিজ্ঞান প্রযুক্তি বিশ^বিদ্যালয়েও স্বরসতী পুজা পালিত হয়েছে। এতে সংসদ সদস্য দীপংকর তালুকদার, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাজী মুছা মাতব্বরসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলো।  

এসময় আলোচনা সভায় বক্তারা বলেন, বাংলাদেশ ঐতিহ্যগতভাবে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। ধর্ম, বর্ণ নির্বিশেষে আবহমানকাল ধরে এ দেশের সব মানুষ মিলেমিশে বসবাস করে আসছে। সত্য, ন্যায় ও জ্ঞানালোকের প্রতীক দেবী সরস্বতী। দেবী সরস্বতীর পূজা-অর্চনা উপলক্ষে শান্তি, সম্প্রীতি বজায় রেখে হিন্দু সম্প্রদায়ের সবাইকে জ্ঞানার্জনে ব্রতী হয়ে দেশ গঠনে আত্মনিয়োগের আহ্বান জানান বক্তারা।

রাঙামাটি জেলা শহর ও বিভিন্ন উপজেলার মন্দিরগুলোতেও নানা আয়োজনে পালিত হয়েছে সরস্বতী পুজা।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions