শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

রোয়াংছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের ত্রাণ দিলো রেড ক্রিসেন্ট

প্রকাশঃ ৩০ জানুয়ারী, ২০২০ ১০:৩৫:৫৬ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০৭:০৩:৪৪  |  ৭৮৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রোয়াংছড়ি বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট।

বৃহস্পতিবার দুপুরে রোয়াংছড়ি বাজারে বান্দরবান ইউনিট এর আয়োজনে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এসময় ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শফিউল আলম, পুলিশ সুপার জেরিন আখতার,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস,কাঞ্চনজয় তংচঙ্গ্যা,বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বান্দরবান ইউনিট এর সেক্রেটারি অমল কান্তি দাশ, কার্যনির্বাহী সদস্য গাব্রিয়েল ত্রিপুরা, বান্দরবান ইউনিট অফিসার মো:মোশারেফ হোসেনসহ আরসি ওয়াই এর সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় ত্রাণ সামগ্রী বিতরণ করার আগে বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন,আমরা জনপ্রতিনিধিরা শুধু ভোটের জন্য চুপ করে বসে থাকলে হবে না। আমাদের জনপ্রতিনিধিদের দায়িত্ব অনেক। জনগণ আমাদের ভোট দিয়ে দায়িত্বে বসতে দিয়েছে ,তাই আমাদের সকল জনগণের ভালো মন্দ দেখতে হবে। কোথায় রাস্তা হবে ,কোথায় দোকান হবে এবং আগুন ও বিপদের হাত থেকে বাঁচতে আমাদের কি করণীয় তা জনপ্রতিনিধিদের সকলকে বোঝাঁতে হবে। এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি  আরো বলেন, সামান্য অবহেলায় আজ আমাদের অনেক বড় বিপদ ঘটে গেল। যদি আমরা  সর্তক থাকতাম তাহলে আগুন এত বড় ক্ষতি করতে পারতো না। এসময় মন্ত্রী বাজারের আশপাশে পর্যাপ্ত বালি , পানি ও অগ্নি নির্বাপক যন্ত্র রাখার পরামর্শ দেন এবং যেকোন বিপদে প্রশাসনের সহায়তা নেওয়ার অনুরোধ জানান।

অনুষ্টানের শেষ পর্যায়ে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট এর পক্ষ থেকে রোয়াংছড়ি বাজারে সম্প্রতি অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১২টি পরিবারের মাঝে ১০ কেজি চাউল, ১ কেজি মশুর ডাল,১ লিটার ভোজ্য তৈল,২ টি চাঁদর প্রদান করে।

এদিকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট এর পক্ষ থেকে এই ত্রাণ পেয়ে বান্দরবান ইউনিট এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions