রবিবার | ২০ সেপ্টেম্বর, ২০২০

লামায় বন্য হাতির আক্রমন থেকে সন্তানদের বাঁচাতে পারলেও মা বাঁচতে পারেননি

প্রকাশঃ ২৯ জানুয়ারী, ২০২০ ০৫:১২:৪২ | আপডেটঃ ১৯ সেপ্টেম্বর, ২০২০ ০৬:৫৭:০৬  |  ৩৭৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামা উপজেলায় সরই ইউনিয়নের ৭নং ওয়ার্ড কালাইয়ার আগা নামক স্থানে বন্য হাতির আক্রমণে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। বুধবার (২৯ জানুয়ারী) ভোররাত চারটার দিকে এই ঘটনা ঘটে।  

নিহত জহুরা বেগম (৫৫) সরই ইউনিয়নের কালাইয়ার আগা এলাকার ফজলুল হক এর স্ত্রী।  

হাতির হামলায় বৃদ্ধার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে লামা থানার সরই পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মো. শফিউল আলম। তিনি বলেন, ঘটনার পরপরই ভোরে পুলিশের সদস্যরা নিহতের লাশ উদ্ধার করে।

হাতির হামলা চালানোর সময় নিহত জহুরা বেগমের সাথে ছিল তার ছেলে মো. জিয়াবুল (১৫)। মো. জিয়াবুল বলেন, আজ ভোররাত সোয়া ৪টায় বন্য হাতির একটি পাল আমাদের বাড়িতে হামলা চালায়। রাতে আমি আমার মা ও আমার এক মামাতো বোনসহ মোট তিনজন বাড়িতে ছিলাম। হাতির পাল ভোর রাতে হঠাৎ বাড়ির চারপাশে যখন ভাংচুর শুরু করে, তখন আমার মা ঘরের দক্ষিণের জানালা ভেঙে আমাকে ও আমার মামাতো বোনকে ঘর থেকে বের দেয়। আমরা পাশের জঙ্গলে গিয়ে লুকিয়ে পড়ি। তখন হাতির পালটি ঘরের উত্তর পাশে ছিল। শেষে আমার মা জানালা দিয়ে বের হলে তিনি হাতির সামনে পড়ে যায়। তখন হাতির পালটি তাকে দুমড়ে মুচড়ে ও আচঁড়িয়ে মেরে ফেলে।

স্থানীয় বাসিন্দা মাষ্টার মো. শহিদুল্লাহ বলেন,বন্য হাতির পালে ১৪টি হাতি ছিল। হাতির পালটি দুইভাগে বিভক্ত হয়ে দুই দিকে হামলা চালায়। যুগবনিয়া পাড়া ও কালাইয়ার আগা গ্রামে বন্য হাতির পালটি ৮/১০টি ঘরবাড়ি ভেঙ্গে ফেলেছে এবং বেশ কিছু ফসলের মাঠ নষ্ট করেছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions