মঙ্গলবার | ৩১ মার্চ, ২০২০
রাঙামাটিতে মাসিক আইসিটি সভা অনুষ্ঠিত

জন দুর্ভোগ লাগবে রাঙামাটিতে অনলাইনে দেয়া হবে স্থায়ী বাসিন্দার সনদ : জেলা প্রশাসক

প্রকাশঃ ২৬ জানুয়ারী, ২০২০ ০৬:১৫:০১ | আপডেটঃ ৩১ মার্চ, ২০২০ ০১:১১:৪৬  |  ২৮৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ বলেছেন, দেশ অনেক এগিয়ে গেছে, সরকার জনগণ দৌড়গড়ায়  তাদের সব ধরণের সেবা পৌছে দিতে নিরলস কাজ করে যাচ্ছে। এক সময় মোবাইল ও দ্রুত ইন্টারনেটের কথা কল্পনা করে যেত না, কিন্তু বর্তমান সরকারের আমলে দেশ এগিয়ে যাবার পাশাপাশি এগিয়ে গেছে আইসিটি সেক্টর। মানুষ এখন কম দামে ইন্টারনেট সুবিধা পাচ্ছে।
এসময় জেলা প্রশাসক আরো বলেন, সরকার জনগনের দুর্ভোগ লাগব এবং কষ্ট যেন না পায় সে জন্য  ইউনিয়ন ডিজিটাল সেন্টার করেছে। তার সেখান থেকে সব ধরণের সেবা নিতে পারবেন।

অতিরিক্ত জেলা  ম্যাজিষ্ট্রেট নুরুল হুদার সভাপতিত্বে এতে   অতিরিক্ত পুলিশ সুপার তাপস ঘোষ, মহিলা বিষয়ক কর্মকর্তা হোসনেয়ারা বেগম সহ সরকারী  কর্মকর্তা ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকগন এসময় উপস্থিত ছিলেন।

এসময় জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ আরো বলেন, জনগনের দুর্ভোগ লাগবে তার বাসায় বসে যেন স্থায়ী বাসিন্দার সার্টিফিকেট পান, সে বিষয়ে  রাঙামাটি জেলা প্রশাসন শীঘ্রই ব্যবস্থা নিচ্ছে. ইতিমধ্যে সফটেয়ার প্রস্তুত করা হয়েছে যে কেউ অনলাইনে প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদন করলে বাসায় বসে স্থায়ী বাসিন্দার সার্টিফিকেট নিতে পারবেন। তবে নিয়ম আগের মতই থাকবে,, স্থায়ী বাসিন্দার সার্টিফিকেট নিতে আগে যে নিয়ম ছিল ঠিক সে নিয়ম কাগজ পত্র অনলাইনে পাঠাতে হতে সেখান থেকে জেলা প্রশাসন উপজেলায় নির্বাহী কর্মকর্তার কাছে পাঠাবেন, সেখান বাছাই হওয়ার পর স্থায়ী বাসিন্দার সনদ ইস্যু করা হবে। সনদ যে কোন জায়গা থেকে প্রিন্ট করে বের করা যাবে।

স্থায়ী বাসিন্দার আবেদনের ঠিকানা:


http://residence.dc-rangamati.gov.bd/home


 
 
রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions